যশোরে হিজরা সমাবেশে হামলার অভিযোগ

যশোরের বেনাপোলে হিজড়া সমাবেশে মারপিট ও হামলা করার অভিযোগ উঠেছে। রবিবার (২২ মে) প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন থেকে এ অভিযোগ করেন যশোর শহরের ষষ্টিতলাপাড়ার বাসিন্দা কোহেলী হিজড়া।

ওইদিনের ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি। সংবাদ সম্মেলনে তিনি জানান, গত ১৮ মে বেনাপোলের রেল স্টেশনের পাশে হিজরাদের মুরব্বী নিলু হিজরার বাড়িতে হিজরা সমাবেশ অনুষ্ঠিত হয়।

যশোর জেলার হিজরাদের মধ্যে অঞ্চল কেন্দ্রিক বিরোধ মিমাংসা করার উদ্দেশ্যে সমাবেশটি ডাকা হয়। সেখানে জেলার বিভিন্ন জেলা, উপজেলার হিজরা উপস্থিত হয়।

সদর উপজেলার চুড়ামনকাটি গ্রামের গফুর শিকদারের ছেলে নজরুল ওরফে হিরার নেতৃত্বে কয়েকজন বিপথগামী হিজরা হামলা চালিয়ে সমাবেশটি পন্ডু করে দেয়।

নিজেদের পক্ষের অবস্থান জানান দেয়ার জন্য পূর্ব পরিকল্পিতভাবে তারা ঘটনাটি ঘটায়। হামলার মূলহোতা নজরুল ওরফে হিরা একজন পুরুষ। তিনি হিজরা সেজে বাচ্চা নাচিয়ে টাকা আয় করে।

নজরুলের নেতৃত্বে সুমি ওরফে কালু, শিল্পা ওরফে জামালসহ ১০ থেকে ১২ জন সন্ত্রাসী হামলা চালায়। তারা ভাবনী, চাঁদনী, মধু, সানজিদা, পূজা, মেঘা, সোহেলী, অঞ্জু, স্বর্ণা, চুমকি, টিকলী, কাকলী, শাবানা ও নদী হিজরাকে আহত করে।

তিনি আরো জানান, ওই সন্ত্রাসী চক্রটি তার কাছ থেকে ৫০ হাজার টাকা মূল্যের স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। তাকে হত্যা করার জন্য লোহার রড ও হকস্টিক দিয়ে আঘাত করে।

টিকালী হিজরার বুকে ও পিঠে আঘাত করে। পুলিশ এসে তাদের ওই সন্ত্রাসীদের হাত থেকে উদ্ধার করে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হিজরা অঞ্জু রানী, স্বর্ণা খাতুন, চাঁদনী খাতুন, ভাবনী খাতুন প্রমুখ।