যশোরে এক মাদক ব্যবসায়ীর ১০ বছর কারাদন্ড

court jessore
ফাইল ছবি

যশোরে গিয়াস উদ্দিন এক মাদক ব্যবসায়ীকে ১০ বছর সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে একটি আদালত।

বুধবার সিনিয়র জেলা ও দায়রা জজ মো.ইখতিয়ারুল ইসলাম মল্লিক এক রায়ে এ আদেশ দিয়েছেন। দন্ডপ্রাপ্ত গিয়াস উদ্দিন বেনাপোলের পুটখালি গ্রামের পশ্চিমপাড়ার মৃত জালাল উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন পিপি অ্যাডভোকেট এম ইদ্রিস আলী। মামলার অভিযোগে জানা গেছে, ২০২০ সালের ১২ জুলাই পুটখালি বিজিবি জানতে পারে একজন ইঞ্জিন চালিত ভ্যান চালক ফেনসিডিল নিয়ে আসছে।

এ সংবাদের ভিত্তিতে ১২টার দিকে পুটখালি গ্রামের সমজিদ বাড়ি পোস্টের পাশে একটি ‘স’মিলের সামনে অবস্থান নেন বিজিবি। এমন সময় ভ্যান আসতে দেখে থামার নির্দেশ দিলে চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে আটক করা হয়।

এসময় তার ভ্যান তল্লাশি করে বিশেষ কায়দায় রাখা একশো বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় নায়েক উজ্জল হোসেন বাদী হয়ে আটক আসামির বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে ওই বছরের ১০ অক্টোবর আটক আসামিকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন তদন্ত কারী কর্মকর্তা এসআই শাফি আহমেদ রিয়েল।

দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি গিয়াস উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ১০ বছর সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদেন্ডর আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত গিয়াস উদ্দিন পলাতক রয়েছেন।