আমরা কখনো কখনো দুর্যোগ মোকাবিলা করি: তাজুল

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সিলেটে বন্যার পানি যাতে দ্রুত সরে যেতে পারে, সে জন্য কয়েকটি রাস্তা কেটে ফেলা হয়েছে। কিছু রাস্তা কাটার প্রয়োজন পড়েছে বলে জানিয়েছেন সেখানকার মেয়র। এতে পানি সহজে নেমে যাচ্ছে। আরও কোথাও প্রয়োজন হলে রাস্তা কেটে ফেলা হবে।

 

রোববার দুপুরে সচিবালয়ে ঢাকা দক্ষিণ-উত্তর এবং চট্টগ্রাম সিটির জলাবদ্ধতা নিরসন ও ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এক সভার শুরুতে সাংবাদিকদের সঙ্গে প্রশ্নের জবাবে তাজুল ইসলাম এসব কথা বলেন।

 

 

এর আগে শনিবার সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেছিলেন, সিলেট অঞ্চলে বন্যার পানি নেমে যাওয়ার ক্ষেত্রে কোনো সড়ক বাধা হয়ে থাকলে, তা কেটে পানি চলাচল নির্বিঘ্ন করার নির্দেশ দিয়েছেন তিনি।

 

স্থানীয় সরকারমন্ত্রী আরও বলেন, আমরা কখনো কখনো দুর্যোগ মোকাবিলা করি। এবারও কিছু কিছু অঞ্চল জলমগ্ন হয়েছে। এ কারণে মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী তাৎক্ষণিক সব প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছেন। সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ, জনপ্রতিনিধি, প্রশাসনসহ সবাই প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগে আক্রান্ত এলাকায় মানুষের পাশে সর্বাত্মকভাবে অবস্থান করছেন।