রাশিয়ার সামরিক কার্গো বিমান বিধ্বস্তে নিহত ৪

রাশিয়ার রিয়াজান শহরের কাছে অবতরণের সময় একটি সামরিক পরিবহন (কার্গো বিমান) বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে ৯ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ জন। আজ শুক্রবার স্থানীয় সময় সকালে এ দুর্ঘটনা ঘটে।

রাশিয়ার গণমাধ্যম আরআইএ-এর রিপোর্টের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও এবং ছবি থেকে এই ইঙ্গিত মিলছে যে, বিধ্বস্ত বিমানটি ইল্যুশিন-৭৬ মডেলের একটি বিমান। পরে অবশ্য রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, এটি একটি সামরিক ফ্লাইট ছিল।

বিমানটি একটি ফাঁকা রাস্তার কাছে ফসলের ক্ষেতে বিধ্বস্ত হয় যার কারণে সেখানকার কেনো ব্যক্তি হতাহত কিংবা কোনো ঘরবাড়ি বা অবকাঠামোর ক্ষয়ক্ষতি হয়নি। বিমানটি বিধ্বস্ত হওয়ার পর সেখানে দ্রুত ফায়ারফাইটার এবং অ্যাম্বুলেন্স সার্ভিস উপস্থিত হয়। ফলে শিগগিরই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।
একটি অনিশ্চিত সূত্র জানিয়েছে, রিয়াযান থেকে বিমানটি ওড়ার পরপরই তাতে আগুন ধরে যায়। বিমানটি কাজাখ সীমান্তবর্তী ওরেনবার্গ শহর থেকে উড্ডয়ন করে ইউক্রেন সীমান্তবর্তী বেলগরোদ শহরে যাচ্ছিল। রিয়াজানে জ্বালানি গ্রহণের জন্য বিমানটি অবতরণ করে।