প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে উন্নয়নের জোয়ার বইছে: মোমেন

 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা শান্তি ও সম্প্রীতির জন্য কাজ করছি। সমাজে যদি কোনো ধরণের সন্ত্রাস-উগ্রবাদ না থাকে তা হলে মানুষের মঙ্গলই হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্প্রীতির বাংলা গড়তে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে উন্নয়নের জোয়ার বইছে।

 

 

শুক্রবার বিকেলে সিলেট নগরীর যুগলটিলাস্থ আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) মন্দিরে উল্টো রথযাত্রা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহসভাপতি বিজিত চৌধুরী, সিলেট জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, সাবেক ট্রাস্টি চন্দন রায়, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া প্রমুখ।

 

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ভারত সরকারের অর্থায়নে সিলেট সিটি করপোরেশনের বাস্তবায়নাধীন ধোপাদিঘীর উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন। পুরাতন কেন্দ্রীয় কারাগারের পাশের ওই প্রকল্পটির স্ট্রিট লাইট ও খুটি কয়েকদিন আগে কারা কর্তৃপক্ষ ভেঙ্গে ফেলার পর পরিদর্শনে যান তিনি।

এ সময় মন্ত্রী বলেন, কারা কর্তৃপক্ষ যা করেছেন সেটা ঠিক হয়নি। সমস্যা হলে তারা জানাবে। জেলও সরকার, সিটি করপোরেশনও সরকার।

 

তিনি আরও বলেন, নতুন কারাগার করে আসামি স্থানান্তর করা হয়েছে। এখন পুরাতন কারাগারের সীমানা প্রাচীর নির্মাণ প্রকল্প কেন। আমি বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলাপ করবো।

 

মন্ত্রী বলেন, এখানে নতুন করে প্রাচীর নির্মাণের যে প্রকল্প তারা করেছে সেটা খামাখাই, সরকারের অর্থ নষ্ট করার জন্য করেছে। প্রকল্প হলে কিছু টাকা কামাই করতে পারবে, সেজন্য এর পেছনে তারা লেগেছে বলে মনে করেন ড. মোমেন।

 

পরিদর্শনকালে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ কাউন্সিলর, প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী শুক্রবার সিলেট ও বিশ্বানাথের কয়েকটি স্থানে খাদ্য বিতরণ করেন।