বাজে ফিল্ডিং নিয়ে যা বললেন তামিম

tamim iqbal

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। এ জয়ে বাংলাদেশকে লজ্জায় ডুবিয়ে সিরিজে ০-১ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

শুক্রবার হারের পর সংবাদ সম্মেলনে এসে পুরো ফিল্ডিং নিয়ে হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। একইসঙ্গে জানিয়েছেন, ব্যাটিংয়ে ১৫-২০ রান কম করে ফেলেছেন তারা।

তামিমের আক্ষেপ, ‘আমাদের আরও ১৫-২০ রান বেশি করা উচিত ছিল। আমরা ১ উইকেটে ২৫০ রানের মতো অবস্থায় ছিলাম। এ অবস্থায় থাকলে একটু দ্রুত রান তোলা দরকার ছিল, যেন আমরা ওই অতিরিক্ত ১৫-২০ রান করতে পারি।’
এছাড়া তামিম ম্যাচ হারের পেছনে ক্যাচ হাতছাড়া করার দায়ও দেখছেন। বেশ কিছুদিন ধরেই ক্যাচ হাতছাড়া করার প্রসঙ্গটি ঘুরেফিরে আসে বাংলাদেশের ফিল্ডিংয়ে। সেটির মাশুল কোনো না কোনো দিন দিতেই হতো, সেটিও মনে করিয়ে দিয়েছেন ওয়ানডে অধিনায়ক।

তিনি বলেন, ‘আমি সব সময়ই বলি, হারের পর অনেক কিছুর দিকেই আঙুল তোলা যায়। কিন্তু এই কথাগুলো আমি জিতে এসেও অধিনায়ক হিসেবে বলতাম। জেতার পরও আমি সব সময় বলি, এটা ভুলে গেলে হবে না যে আমরা কী কী জায়গায় ভুল করেছি। আজকের দিনটা দারুণ একটা উদাহরণ-এত দিন যে আমরা ক্যাচ ফেলে, বাজে ফিল্ডিং করেও জিতেছি, একদিন না একদিন এটা আপনাকে এসে ধরতই। আজকেই সেই দিনটা।’

প্রসঙ্গত, শুক্রবার হারারেতে বাংলাদেশের দেওয়া ৩০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।