ঝিনাইদহে আধিপত্য নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, বাড়ি ভাঙচুর

 

ঝিনাইদহে শৈলকুপা উপজেলার শেখরা গ্রামে সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

সোমবার সকালে ওই উপজেলায় এ ঘটনা ঘটে। সেসময় ভাংচুর করা হয় বেশ কয়েকটি বাড়িঘর। সেখান থেকে আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল ভর্তি করে হয়েছে। তাৎক্ষনিক ভাবে আহতদের নাম পরিচয় যানাযায়নি।

স্থানীয়রা জানায়, গত ৫ জানুয়ারি নিত্যান্দপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন ও বর্তমান চেয়ারম্যান মফিজ হোসেনের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সকালে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। এ সময় ভাংচুর করা হয় বেশ কয়েকটি বাড়িঘর। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরে সেখান থেকে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। গ্রামটিতে পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

শৈলকুপা থানার ওসি আমিনূল ইসলাম জানান, সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন ও বর্তমান চেয়ারম্যান মফিজ হোসেনের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে সকালে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে বেশ কয়েক জন আহত হন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।