যশোরে চাঁদার দাবীতে সাংবাদিকের নির্মানাধীন বাড়িতে তালা, আদালতে মামলা 

 

যশোরের বহুল আলোচিত সন্ত্রাসী ও চাদাবাজ আলী মাহমুদ চুন্নুর চাদার দাবীতে সাংবাদিক শহিদুল ইসলাম দইচয়ের নির্মাণাধীন বাড়িতে তালা মেরে রেখেছে। কোন প্রতিকার না পেয়ে দইচ ওই চাদাবাজদের নামে আদালতে চাঁদাবাজি মামলা করেছেন।আদালত মামলাটি পিবিআইকে তদন্ত প্রতিবেদন দিতে বলেছেন।

দৈনিক খুলনা অঞ্চলের সিনিয়র ও যশোর থেকে প্রকাশিত নিউজ পোর্টাল স্বাধীন আলোর সিনিয়র রিপোর্টার ( সাংবাদিক ,) শহিদুল ইসলাম দইচ যশোর শহরের ,যশোর শহরের পুরতান কসবা মৌজার ৪১১৬ দাগের ০.৮২৫ শতক জমিসহ ফ্লাট ক্রয় করেন । ফ্লাটের দখল বুঝে দেয়ার পর তিনি সংষ্কার কাজ করছেন মিস্ত্রী দিয়ে। গত ৭ সেপ্টেম্বর দুপুর আসামি চুন্নুসহ অপরিচিত কয়েকজন তার বাসার গেটের সামনে যেছে দইচকে ডাকাডাকি করতে থাকে। এসময় তিনি গেটের সামনে আসলে অপরিচিত কয়েকজন বার্মিজ চাকু বের করে ঘিরে ধরে।

দইচ এলাকায় নতুন বাসিন্দা হিসেবে চুন্নু ১০ লাখ টাকা চাঁদা দাবি টালিখোলায় একটি নির্মাণাধীন ভবনের তালা তলি চাঁদাবাজি ও ফ্লাটে তালা লাগানোর অভিযোগে আলী মাহমুদ মিয়া ওরফে চুন্নুর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। সোমবার শহরের পশ্চিম বারান্দী নাথপাড়ার বাসিন্দা সাংবাদিক শহিদুল ইসলাম দইচ বাদী হয়ে হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজেস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগটির তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। আসামি চুন্নু পুরাতনকসবা টালিখোলার মিরাজুল ইসলাম টুলুর বাড়ির ভাড়াটিয়া।

মামলার অভিযোগে জানা গেছে, যশোর শহরের পুরতানকসবা মৌজার ৪১১৬ দাগের ০.৮২৫ শতক জমিসহ ফ্লাট ক্রয় করেন শহিদুল ইসলাম। ফ্লাটের দখল বুঝে দেয়ার পর তিনি সংষ্কার কাজ করছেন মিস্ত্রী দিয়ে। গত ৭ সেপ্টেম্বর দুপুর আসামি চুন্নুসহ অপরিচিত কয়েকজন তার বাসার গেটের সামনে যেছে শহিদুল ইসলমকে ডাকাডাকি করতে থাকে। এসময় তিনি গেটের সামনে আসলে অপরিচিত কয়েকজন বার্মিজ চাকু বের করে ঘিরে ধরে।দইচ এলাকায় নতুন বাসিন্দা হিসেবে চুন্নু ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় চুন্নুসহ অন্যরা তাকে খুন করে গুম করে দিবে বলে হুমকি দিয়ে আটকে রাখে। একপর্যায়ে বাধ্য হয়ে তিনি চুন্নুকে চাঁদার ৫০ হাজার টাকা দেন। চুন্নু এসময় বাকি সাড়ে ৯ লাখ টাকা দ্রুত দেয়ার হুমকি দিয়ে চলে যায়। এরপর গত ২২ সেপ্টেম্বর বিকেলে শহিদুল ইসলাম ফ্লাটে মিস্ত্রীদের কাজ দেখতে যান। এ সময় চুন্নু তার লোকজন নিয়ে রুমের মধ্যে যেয়ে চাকুর ভয় দেখিয়ে চাঁদার বাকি টাকা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার কায়ার চুন্নু তার লোকজন সাংবাদিক দইচসহ অন্যদের বের করে দিয়ে ফ্লাটে তালা লাগিয়ে দেয়। স্থানীয় ভাবে বিষটি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।