উখিয়ায় সন্ত্রাসীদের হামলায় দুই রোহিঙ্গা মাঝি নিহত

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরে সন্ত্রাসীদের হামলায় দুই মাঝি (কমিউনিটি লিডার) নিহত হয়েছেন।

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় বালুখালী ১৩ নম্বর ক্যাম্পে ১৮/এ ব্লকে এ ঘটনা ঘটে। উখিয়া ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ জানান, বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ১৮ ব্লকে ১৫ থেকে ২০ জনের একদল দুষ্কৃতকারী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি মো. আনোয়ার এবং ব্লক মাঝি মৌলভী মো. ইউনুসের ওপর হামলা চালায়। এ সময় মাঝিরা স্থানীয় স্বেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলে ছিলেন।

তিনি বলেন, এ সময় দুষ্কৃতকারীরা ধারালো অস্ত্র দিয়ে দুজনকেই উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয় স্বেচ্ছাসেবক ও এপিবিএন সদস্যরা দুজনকে উদ্ধার করে আইওএম পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ইউনুসকে মৃত ঘোষণা করেন। অপর গুরুতর আহত হেড মাঝি আনোয়ারকে এমএসএফ হাসপাতালে নেওয়া হলে রাত ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আনোয়ার।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসীরা বালুখালী ১৩ নম্বর তাজনিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি আনোয়ার ও ব্লক মাঝি ইউনুসকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এতে তারা গুরুতর আহত হন। পরে ইউনুসকে আইওএম হাসপাতালে আনোয়ার এমএসএফ হাসপাতালে মারা যান।

এপিবিএনের এএসপি ফারুক জানান, ঘটনার পরপরই ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক ফোর্স মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

গত এক সপ্তাহে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী হামলায় এক রোহিঙ্গা নিহত ও অপর এক মাঝি আহত হয়েছেন।