জরায়ু-মুখ ও স্তন ক্যানসারে স্ক্রিনিং বিভাগীয় পর্যায়ে যশোরে তিনটি উপজেলা পুরস্কৃত

বুধবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে জরায়ু-মুখ ও স্তন ক্যানসারে স্ক্রিনিং এবং প্রতিরোধ কর্মসূচি বিষয়ক তথ্য ও ফলাফল প্রকাশ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা:জাহিদ মালেক, বিভাগীয় পর্যায়ে মোট চব্বিশটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কে পুরস্কার বিতরণ করা হয়। তার ভেতর খুলনা বিভাগে তিনটি এর মধ্যে যশোর জেলার তিনটি উপজেলায় পুরষ্কৃত হয়।

যে তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পুরস্কৃত হয়েছে তার মধ্য যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্বিতীয় স্থান অধিকার করেছে,, এছাড়াও কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ও বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পুরস্কৃত হয়েছে। যশোর জেলার তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পর্যায়ক্রমে পুরস্কার গ্রহণ করেন যশোরের সিভিল সার্জন ডাক্তার বিপ্লব কান্তি বিশ্বাসের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা শার্শা এর পক্ষে ডাক্তার ইউসুফ আলী, সিনিয়র স্টাফ নার্স শেফালী খাতুন, বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাক্তার মোঃ শরিফুল ইসলাম, সিনিয়র স্টাফ নার্স বিউটি রানী বিশ্বাস, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাক্তার মোঃ আলমগীর সিনিয়র স্টাফ নার্স পারুল বালা মহান্ত, উপস্থিতিতে এই তিন উপজেলার পুরস্কার গ্রহণ করা হয়।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব রাশেদা আকতার, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জাতীয় জরায়ু-মুখ ও স্তন ক্যানসার নির্ণয় ও প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. আশরাফুন্নেসা বিস্তারিত তুলে ধরেন।