যশোরের অভয়নগরে ভৈরব নদে ১১ তম নৌকা বাইচ অনুষ্ঠিত

যশোরের অভয়নগরের ভৈরব নদে ১১ তম নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে। খুলনার দিঘলিয়ার সোনার বাংলা নৌকা প্রথম স্থান অধিকার করেছে । শুক্রবার (১১ নভেম্বর) বেলা ২টার সময় অভয়নগরের নওয়াপাড়া ভৈরব নদীতে অনুষ্ঠিত নৌকা বাইচে হাজারও মানুষের ঢল নেমেছিল।

এসময় ভৈরব নদের দু’তীর উৎসুক মানুষের ভিড় দেখা যায়। নওয়াপাড়া তালতলা পাওয়ার প্লান্ট ঘাট এলাকা থেকে প্রতিযোগিতা শুরু হয়ে নওয়াপাড়া ফেরিঘাট এলাকায় গিয়ে শেষ হয়। নৌকা বাইচকে কেন্দ্র করে তৈরি হয় আনন্দঘন পরিবেশ। নানা রঙের পোশাকে নৌকা বাইচে অংশ নেন প্রতিযোগীরা। নওয়াপাড়া পৌরসভার উদ্যোগে এবং আফিল গ্ররুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় এ নৌকা বাইচ।

দুপুর ২টায় তালতলা পাওয়ার প্লান্ট ঘাট থেকে বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে এ প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন আফিল গ্রæপের চেয়ারম্যান ও ৮৫ যশোর- ১ আসনের সংসদ সদস্য সেখ আফিল উদ্দিন। নৌকা বাইচে অংশ গ্রহনকারি দল গুলো হল খুলনার তেরখাদা, দিঘলিয়া, কয়রা, নড়াইল, ফদিপুরের আলফাডাঙ্গা ও গোপালগঞ্জের টুঙ্গীপাড়সহা ৮টি দল অংশ নেয়।

নৌকা বাইচ চলাকালিন সময় নদীতে অভয়নগর থানা পুলিশ, নৌ-পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দেয়। বাইচ শেষে বিজয়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী বাইচ দলকে পুরস্কৃত করা হয়।