ঝিনাইদহ আ’লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান ইঞ্জিনিয়ার সাগরকে

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই কালীগঞ্জ উপজেলাবাসী মানবিক গুনের অধিকারী ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ইঞ্জিনিয়ার আনোয়ার পারভেজ সাগরকে। তার সমর্থকরা এ নিয়ে সরব প্রচারণা চালাচ্ছেন।

ইতিমধ্যে সাগরের বিলবোর্ড ও ব্যানারে ছেয়ে গেছে ঝিনাইদহ শহর। জানা যায়, লায়ন ইঞ্জিনিয়ার আনোয়ার পারভেজ সাগর মানবিক গুনের অধিকারী হিসেবে পরিচিত। তিনি কালীগঞ্জ এলাকায় নানামুখি কাজ করে আলোচনায় উঠে এসেছেন। মহামারী করোনা কালীন সময়ে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সকল জনগনের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে অনেকের কাছে ত্রান পৌঁছে দিয়েছেন।

অনেক দলীয় নেতা কর্মীদের বাসায় গোপনে রাতের আঁধারে সহযোগীতা করছেন। ঈদের সময় আওয়ামী লীগের অসহায় ও সুবিধা বঞ্চিত নেতাকর্মীদের আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। ঝিনাইদহের একাধিক আওয়ামী লীগ কর্মী ও সাধারন জনগনের সাথে আলাপ কালে তারা বলেন, এমন কাজের জন্য ইঞ্জিনিয়ার আনোয়ার পারভেজ সাগর অনেকের কাছেই একটি দৃষ্টান্ত হয়ে থাকবেন।

এমন মানবিক মানুষকে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের গুরুত্বপুর্ন পদে দেখতে চান কালীগঞ্জবাসী। সাগর স্মৃতিচারণ করে জানান, জীবনের শুরুতে নব্বইয়ের স্বৈরাচার বিরোধী গণআন্দোলনের মধ্য দিয়ে ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতিতে আত্মপ্রকাশ হয়েছিল তার। নিজের জীবনকে বাজি রেখে আন্দোলনে সংগ্রামে নিজেকে জড়িত রেখেছিলেন। তিনি কালীগঞ্জ পৌরসভা এলাকার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বিএনপি-জামাত আমলে তার উপর চালানো হয়েছে ব্যাপক নির্যাতন। তিনি ছাত্রলীগের হয়ে ৯০’র দশকে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্র রাজনীতি করেছেন।

১/১১এর আন্দোলনে সংগ্রামে ঢাকা মহানগর যুবলীগের সাথে থেকে কাজ করেছেন। বর্তমানে তিনি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সদস্য। তিনি তৃণমূল আওয়ামী লীগের শুদ্ধতা ও স্বচ্ছতার জন্য কাজ করতে চান। এ জন্য তিনি ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হতে চান। তিনি বলেন, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ন পদে স্থান দিলে জাতির জনক বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে তিনি কাজ করে যাবেন। তিনি জনগণের সুখে দুখের সঙ্গী হিসাবে নিজের জীবন বাজি রেখে কাজ করতে চান। এছাড়াও গরিবের মুখে হাসি ফোটানো হবে তার প্রধান লক্ষ্য।