মহেশপুরে বিজিবি’র পৃথক অভিযানে সাড়ে ৮ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবি পৃথক অভিযান চালিয়ে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের ১১ কেজি ৭’শ ৩৮ গ্রাম ওজনের বার উদ্ধার করেছে। মঙ্গলবার রাতে মহেশপুর উপজেলার গোপালপুর ও চুয়াডাঙ্গার আকন্দবাড়িয়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি। এসময় জীবননগর উপজেলার নতুন পাড়া গ্রামের তবিবুর রহমানের ছেলে শুকুর আলীকে আটক করে বিজিবি।

ঝিনাইদাহের মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানান। সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, মহেশপুর উপজেলার গোপালপুর মাঠের মধ্যে স্বর্ণের বার পুঁতে রাখা আছে এমন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে মাটির নিচ থেকে ৮৫ টি স্বর্ণের বার উদ্ধার করে। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধারকিত স্বর্ণের মূল্য ৮ কোটি চার লাখ ৫৮ হাজার টাকা। অন্যদিকে চুয়াডাঙ্গার দর্শনা থেকে আকন্দবাড়িয়া যাওয়ার সময় পাচারকারী শুকুর আলীকে আটক করা হয়। এ সময় তার দেহ তল্লাশি করে জুতার মধ্যে রাখা ৫০ লাখ ৯৯ হাজার টাকা মূল্যের ছয়টি সোনার বার জব্দ করে বিজিবি। এ ব্যাপারে মহেশপুর ও জীবননগর থানায় পৃথক দুটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছিলো।