প্যারাগন পোল্ট্রির দুই কর্মকর্তার বিরুদ্ধে যশোর আদালতে প্রতারণা মামলা

প্রতারণার অভিযোগে ঢাকার প্যারাগন পোল্ট্রি লিমিটেডের বিরুদ্ধে যশোরের আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার ১ ডিসেম্বর মণিহারের এফএম এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী বেজপাড়ার জাহিদুল ইসলাম এ মামলা করেন। মামলার আসামিরা হলেন প্যারাগন পোল্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার আমিনুর রহমান। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগ আমলে নিয়ে সিআইডি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়, ঢাকার কাফরুল থানার পূর্ব কাজীপাড়ায় বাদীর একটি শাখা অফিস আছে। বাদী আসামিদের প্রতিষ্ঠানের ডিলারসিপ নিয়ে যশোর থেকে দীর্ঘদিন ব্যবসা পরিচালনা করে আসছেন। সেই সুবাধে প্যারাগন পোল্ট্রি লিমিটেড থেকে থেকে ডিম কেনার জন্যে তিনি অনেক সময় অগ্রিম টাকা পরিশোধ করতেন।

এ ধারাবাহিকতায় ২০২১ সালের ২৯ জুলাই বাদী ডিম কেনার জন্য ইসলামী ব্যাংকের মিরপুর কাজীপাড়া শাখা থেকে ঐ প্রতিষ্ঠানকে এক লাখ ৭০ হাজার টাকা দেন জাহিদুল ইসলাম। কিন্তু প্রতিষ্ঠান থেকে পণ্য সরবরাহ করা না হলে তাদের সাথে যোগাযোগ করলে টাকা প্রাপ্তির কথা অস্বীকার করেন কর্তৃপক্ষ।

এ ঘটনায় বনানী থানায় জিডি করা হলেও কোনো সুফল পাননি তিনি। এরপর আসামিদের সাথে যোগাযোগ কলে তারা অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করেন। নিরুপায় হয়ে জাহিদুল ইসলাম যশোরের আদালতে মামলা করেন।