ঢাকায়ও খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য চেয়ার খালি

সারাদেশের মতো ঢাকায়ও বিএনপির গণসমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য চেয়ার খালি রাখা হয়েছে। এটি বিএনপির দশম ও চূড়ান্ত গণসমাবেশ। এর আগে সকল বিভাগীয় সমাবেশমঞ্চে দুটি চেয়ার খালি রাখা হয়।

আজ শনিবার সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে গোলাপবাগ মাঠের গণসমাবেশে যোগ দেন নেতাকর্মীরা। গতকাল অনুমতি পাওয়ার পর থেকেই সমাবেশস্থলে আসতে থাকেন তাঁরা। গতকাল রাতের মধ্যেই সমাবেশস্থল লোকারণ্যে পরিণত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেপ্তার হওয়ায় খন্দকার মোশাররফ প্রধান অতিথি থাকবেন।

গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম গণসমাবেশ করে বিএনপি। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনায় গণসমাবেশ করে দলটি। গত ২৯ অক্টোবর রংপুরে, ৫ নভেম্বর বরিশালে, এরপর ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেটে, ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করে দলটি। এসব সমাবেশের মঞ্চে খালেদা জিয়া ও তারেক রহমানের সম্মানে চেয়ার খালি রাখা হয়।