নয়াপল্টনে নাশকতার গোয়েন্দা তথ্য আছে: ডিএমপি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার কমিশনার (অপারেশন) এ কে এম হাফিজ আক্তার বলেছেন, ‘নয়াপল্টনে নাশকতা হতে পারে, এমন গোয়েন্দা তথ্য আছে, আমরা আশা করি এমন কিছু হবে না। তবে এমন আশঙ্কা থেকেই রাস্তাটি বন্ধ রাখা হয়েছে। যখন নিরাপদ মনে হবে, খুলে দেওয়া হবে।’ নয়াপল্টনের সড়ক বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে আজ শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন এলাকায় নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, ‘বিএনপির এই সমাবেশকে কেন্দ্র করে গত কয়েকদিনে বেশকিছু ঘটনা ঘটেছে। তাই সমাবেশ এবং মানুষের নিরাপত্তার দিকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। গুরুত্বপূর্ণ স্থাপনাতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে, যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।’

এর আগে শনিবার সকাল ১০টায় নয়াপল্টন পরিদর্শনে যান ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান হারুন অর রশিদ। সেসময়ন তিনি সাংবাদিকদের বলেন, ‘সমাবেশকে ঘিরে পর্যাপ্ত পুলিশ দায়িত্ব পালন করছেন। আমরা মনে করি সমাবেশটি সুন্দরভাবে শেষ হবে। যেহেতু সমাবেশটি হচ্ছে গোলাপবাগ মাঠে। সামনে অনেকগুলো স্থাপনা আছে। গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে কারণ, সেখানে পর্যাপ্ত সংখ্যাক পুলিশ সদস্য অবস্থান করছে। আর এটা কোনো অবৈধ সমাবেশ না। সমাবেশটি সুন্দরভাবে করার জন্য যা যা করা দরকার সবরকম ব্যবস্থা আমরা করেছি।