যশোরে বর্ণাঢ্য আয়োজনে জাতীয ভ্যাট সপ্তাহ উদযাপন

প্রতি বছরের ন্যায় এবারও যশোরে জাতীয় ভ্যাট দিবস শুরু হয়েছে। এই উপলক্ষে আজ ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ভ্যাট সপ্তাহ পালিত হচ্ছে। জাতীয় ভ্যাট দিবস ও সপ্তাহ উপলক্ষে এবং এরই ধারাবাহিকতায় কাস্টম এক সাইজ ভ্যাট কমিশনার যশোরের উদ্যোগে জাতীয় ভ্যাট সপ্তাহ ও দিবস উদযাপন করা হয়েছে ।এবছরে জাতীয় ভ্যাট দিবসে প্রতিপাদ্য হল “উন্নয়নের ভ্যাট নীতি ভ্যাট দিয়ে গর্বজাতি”

আজ শনিবার সকালে ভ্যাট দিবস উপলক্ষে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারের যশোরের প্রাঙ্গনে এক সেমিনারের আয়োজন করা হয় ।সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য হোসেন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টম হাউজের কমিশনার মোঃ আব্দুল হাকিম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাস্টম এক্সসাইজ ও ভ্যাট কমিশনার যশোরের অতিরিক্ত কমিশনার জুয়েল আহমেদ, যুগ্ন কমিশনার মোঃ সেলিম শেখসহ কাস্টমস বিভাগের আওতাধীন সকল সার্কেলের কর্মকর্তা ও ও ব্যবসাযী, প্রতিনিধি নিবন্ধন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এবং ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যশোর কাস্টমস ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি রাজস্ব বোর্ডের সদস্য হোসেন আহমেদ, কাস্টম ও ভ্যাট কমিশনার যশোরের আওতাধীন ২০২০ -২১ অর্থ বছরের জেলা পর্যায়ে সর্বোচ্চ মুসক প্রদানকারী ২১ টি প্রতিষ্ঠানকে জাতীয় রাজস্ব বোর্ড মনোনীত সম্মানা ক্রেস্ট বিতরণ করেন। প্রধান অতিথি তার বক্তব্যে রাষ্ট্রের জন্য পর্যাপ্ত রাজস্ব আহরণের আহ্বান জানান ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে রাজস্ব আহরণের নির্দেশনা দেন। তিনি বলেন জাতিকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করতে হলে ভ্যাট ব্যবস্থাকে আধুনিকায়নের বিকল্প নেই। তিনি বলেন,জনগণের ভ্যাটের টাকায় দেশের উন্নয়ন হচ্ছে আর এই উন্নয়নের অক্সিজেন হচ্ছে রাজস্ব। তিনি রাজস্ব আদায়ের ব্যাপারে সকল কর্মকর্তাদের দিক নির্দেশনা দেন।