যশোরে টাকা আত্মসাতের অভিযোগে ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

mamla rai

প্রতারণার মাধ্যমে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যবসায়ী আরাফাত হোসেনের নামে যশোর আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার সদরের ঘুনী গ্রামের মৃত মাহফুজুর রহমানের মেয়ে ইসরাত জাহান বাদী হয়ে এ মামলা করেছেন। আসামি আরাফাত দলনঘাটা গ্রামের আব্দুল জলিলের ছেলে। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল অভিযোগটি আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী সৈয়দ কবীর হোসেন জনি।

মামলার অভিযোগে জানা গেছে, ইসরাত জাহানের পিতা ডাক বিভাগ থেকে চাকরি শেষ করে অবসরে যান। তার ছোট স্নাতক ৩য় বর্ষের শিক্ষার্থী। চলতি বছরের ৩০ অক্টোবর ইসরাতের পিতা মারা যান। আসামি আরাফাত হোসেনের সাথে ইরাতের পিতার ভালো সম্পর্ক ছিল। ব্যবসায় মুলধনে প্রয়োজন দেখিয়ে আসামি আরাফাত ২০১৯ সালের ১ নভেম্বর ইসরাতের পিতার কাছ থেকে সাড়ে ৫ লাখ টাকা ধার নিয়েছিল। এরপর ব্যবসায় লাভের অংশ দেয়ার কাথা বলে আরও টাকা ধার চায় আরাফাত।

ওই বছরের ১৪ নভেম্বর ইসরাতের পিতা আসামি আরাফাতের কথায় বিশ্বাস করে তার ব্যাংক হিসাবে আরও সাড়ে ৯ লাখ টাকা বদলী করে দেন। আরাফাত এ টাকার সিকিউরিটি হিসেবে তার ব্যাংক হিসাবের একটি চেকে ১৫ লাখ টাকা লিখে দেন।

এরপর ইসরাতের পিতা আরাফাতের কাছে টাকা চাইলে আজনা কাল বলে ঘোরাতে থাকে। এরমধ্যে ইসরাতের পিতার মৃত্যু হওয়ায় তার পরিবার অসহায় হয়ে পড়ে। আরাফাতের কাছে পাওনা টাকা চাইলে আজনা কাল বলে ঘোরাতে থাকে। অবশেষে টাকা আদায়ে ব্যর্থ হয়ে ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দেয়া হয়। আরাফাতকে গত ২৯ নভেম্বর হাজির হওয়ার নোটিশ দিলেও সে হাজির হয়নি।

ইউপি চেয়ারম্যান আরাফাতের বিরুদ্ধে আদালতে মামলা করার পরামর্শ দিয়ে একটি প্রত্যায়ন দেন। এরপরও ইসরাত গত ১৬ ডিসেম্বর স্বাক্ষীদের মাধ্যমে আসামি আরাফাতকে ডেকে পাওনা টাকা চাইলে তিনি দিতে অস্বীকার করেন। পাওনা টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।