পাকিস্তানের সহযোগিতায় বঙ্গবন্ধুকে হত্যা করেছে জিয়া: শেখ সেলিম

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও পাকিস্তান মিলে বঙ্গবন্ধুকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন এ কথা বলেন তিনি।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, বঙ্গবন্ধুর দূরদর্শিতায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছিল। দেশের মানুষের অধিকার আদায় করতে গিয়ে পাকিস্তানে শাসকের দ্বারা বহু অত্যাচর সহ্য করেছেন। মৃত্যুরমুখোমুখী দাড়িয়েও বঙ্গবন্ধু দেশের মানুষের স্বাধীনতার জন্য আপোষ করেননি।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু ৬ দফা বাস্তবায়ন করতে যেখানে সমাবেশ করেছেন সেখানে বাধা দেওয়া হয়েছে। তারপরও তাকে দমানো যায়নি।

আওয়ামী লীগের এই প্রবীন নেতা বলেন, শুধু তাই নয়, বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করতে ইনডেমনিটি জারি করে জিয়া। এমনকি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাকে দেশে আসতে দেওয়া হয়নি।

 

এরপর শেখ হাসিনা সব বাধা অতিক্রম করে দেশে এসে আওয়ামী লীগের হাল ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে সম্ভবনার দিকে নিয়ে গেছেন।

 

শেখ সেলিম বলেন, আওয়ামী লীগের ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস। স্বাধীনতা থেকে শুরু করে এদেশের যত অর্জন সবকিছু আওয়ামী লীগের। তাই বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের ইতিহাস জানতে হবে। এদেশের ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুর ইতিহাস জানতে হবে।

 

তিনি বলেন, শেখ হাসিনা দেশের মানুষের প্রতি কমিটেড। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা শপথ করেছিেলেন বঙ্গবন্ধুর হত্যার বিচার করবেন, তা তিনি করেছেন। বঙ্গবন্ধুর হত্যার বিচার ও যুদ্ধাপরাধীদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।