যশোরে ইজিবাইক ছিনতাইকালে এক দস্যু গ্রেফতার

jessore atok map

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে যশোর খুলনা মহাসড়কের রামনগর পিননিক কর্নারের সামনে যাত্রী বেশে ইজিবাইক ছিনতাইকালে স্থানীয় লোকজন খবর পেয়ে পায়েল ব্যাপারী নামে এক দস্যুকে আটক করে পুলিশে দিয়েছে। তার সহযোগী ৩ দস্যু পালিয়েছে। গ্রেফতারকৃত পায়েল ব্যাপারী যশোর শহরের চাঁচড়া ডালমিল এলাকার সুজন ব্যাপারীর ছেলে। তার সহযোগী পলাতক আসামীরা হচ্ছে, শহরের চাঁচড়া চেকপোষ্ট ডালমিল এলাকার ইমন, একই এলাকার আকাশ ও চাঁচড়া চেকপোষ্ট ডাল মিল এলাকার তামিম। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দস্যুতার আইনে মামলা হয়েছে।

যশোর সদর উপজেলঅর রামনগর মোল্লাপাড়ার মৃত লোকমান সরদারের ছেলে শাজাহান সরদার বাদি হয়ে ৪ দস্যুর নামে বৃহস্পতিবার দিবাগত গভীর রাত অর্থাৎ ২০ ডিসেম্বর মামলা করেন।

মামলায় বাদি উল্লেখ করেন, তিনি সদর উপজেলার রামনগর মোল্লাপাড়ার মৃত লোকমান মোল্যার ছেলে। তিনি পেশায় একজন ইজিবাইক চালক। বাদি শাহজান সরদার প্রতিদিনের ন্যায় রামনগর রাজারহাট রেলগেট এলাকার মজিবুর রহমানের কাছ থেকে ইজিবাইক ভাড়া নিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। গত ২৮ ডিসেম্বর বুধবার রাত সোয়া ৯ টায় শহরের চিত্রা মোড় থেকে চারজন ব্যক্তি বাদির নিকট এসে বলে তারা চারজন রুপদিয়ায় যাবে। ইজিবাইক চালক শাহজানকে যাবে নাকি জিজ্ঞাসাবাদ করলে সে যাওয়ার জন্য মনস্থির করেন। ইজিবাইক চালক সরল বিশ^াসের জনপ্রতি ৩০ টাকা হারে ভাড়া ঠিক করে ইজিবাইকে তুলে নিয়ে বাদিসহ ইজিবাইকে উঠে শুক্রবার রাত ১২ টা ১০ মিনিটে রওয়ানা করে। ইজিবাইকটি যশোর খুলনা মহাসড়কের রামনগর পিকনিক কর্ণারের সামনে পৌছালে আসামীরা ইজিবাইক চালককে বলে একটু দাড়ান। বাদি ইজিবাইকটি নিয়ে দাড়ানোর স থে সাথে আসামীরা অকথ্য ভাষায় গালিগালাজসহ ধারালো চাকু দিয়ে কোপ মারার চেষ্টা করে। বাদি ইজিবাইক থেকে নেমে গেলে আসামীরা ইজিবাইকটি ছিনতাই করে নিয়ে যাওয়ার সময় বাদি ডাক –চিৎকার দিলে স্থানীয় লোকজন এগিয়ে এসে পায়েল ব্যাপারী নামে এক যুবককে আটক করে। পরে তাকে জনগণ গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। থানা পুলিশ পায়েল ব্যাপারীকে হেফাজতে নিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা প্রদান করে থানায় জমা দেন। থানা পুলিশ পায়েল ব্যাপারীকে আদালতে সোপর্দ করে।