ধামরাইয়ে বিএনপির ২১৬ নেতাকর্মীর নামে মামলা

ঢাকার ধামরাইয়ে বিএনপির ৪৬ জনের নাম উল্লেখসহ ২১৬ নেতাকর্মীর নামে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ। ধামরাই থানার এসআই নজরুল ইসলাম বাদী হয়ে সোমবার (১৬ জানুয়ারি) রাতে এ মামলা দায়ের করেন।

এরআগে সোমবার বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিনসহ ৯ নেতাকর্মীকে আটক করা হয়। তাদের গ্রেপ্তার দেখিয়ে আজ মঙ্গলবার সকালে তাদের প্রত্যেককে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এদিকে, মামলার খবর পেয়ে ধামরাই উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাতেই বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

জানা গেছে, কেন্দ্রীয় বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে ধামরাই উপজেলা বিএনপির নেতাকর্মীরা সোমবার সকালে পৌর এলাকার আইনঙ্গন মোড়ে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ শুরু করে। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে তাদের ব্যানার ছিনিয়ে নেয় এবং আটজন বিএনপির নেতাকর্মীকে আটক করেন। এক পর্যায় তাদের ছাড়িয়ে নিতে ধামরাই উপজেলা বিএনপির সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য তমিজ উদ্দিন পুলিশের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। এরপর পুলিশ তমিজ উদ্দিনকেও আটক করে।

 

ধামরাই থানার ওসি আতিকুর রহমান রিমান্ড চাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি কাজে বাধা দেওয়াসহ অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ এ মামলা দায়ের করেছে। মামলার অন্য আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।