ঝিনাইদহে দুস্থ ও অসহায়দের মাঝে যাকাত ফান্ডের চেক বিতরণ

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলার উদ্যোগে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলার দুস্থ ও অসহায়দের স্বাবলম্বী করার লক্ষ্যে সরকারি যাকাত ফান্ডের যাকাত চেক বিতরণ করা হয়।
মঙ্গলবার সকালে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মনিরা বেগম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রথীন্দ্রনাথ রায়,ঝিনাইদহ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এ এন এম শাহ জালাল ও ভুটিয়ারগাতি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর ছিদ্দীক। অনুষ্ঠানে ক্ষুদ্র ব্যবসা, সেলাই মেশিন, ছাত্রবৃত্তি, চিকিৎসা, গৃহ মেরামত, হাঁস মুরগি পালন ও ছাগল-গরু পালন খাতসমূহে ১’শ ২০ জনকে ৬,৭০,৬০০/-টাকা এবং বিশেষ কর্মসূচি হিসেবে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী করার লক্ষ্যে বিশেষ কর্মসূচি হিসেবে প্রতি উপজেলা থেকে ২ জন করে মোট ১২ জনকে প্রতিজনকে ১৫,০০০/- টাকা করে মোট ১,৮০,০০০/- টাকাসহ সর্বমোট ১’শ ৩২ জনকে ৮,৫০,৬০০/- টাকার চেক বিতরণ করা হয়।

অথিতিবৃন্দ বলেন, সরকারি যাকাত ফান্ডের টাকা প্রকৃত যাকাত পাওয়ার হকদারদের মধ্যে বিতরণ করার কারণে যাকাত দাতাগণ আস্থার সাথে এই ফান্ডে যাকাত প্রদান করে থাকেন। যাকাত দাতাদের যাকাতের একটি অংশ সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানের মাধ্যমে এই জেলার অনেক দুস্থ ও অসহায় মানুষকে স্বাবলম্বী করা সম্ভব হচ্ছে। যাকাত গ্রহীতার উদ্দেশ্যে বলেন আপনাদের টাকা আপনাদের সুবিধামতো ব্যবসায়ের বিনিয়োগ করবেন।

ভবিষ্যতে এ ব্যবসা থেকে আপনাদের সংসার সচ্ছলতার সাথে পরিচালনা করতে পারবেন ।এভাবে প্রত্যেক যাকাত গ্রহিতা যদি তাদের টাকাটি সঠিকভাবে বিনিয়োগ করেন তাহলে আগামীতে আমাদের দেশেও যাকাত অর্থ গ্রহণের জন্য লোক পাওয়া যাবে না।