যশোরে চাঁদাদাবির অভিযোগে গ্রেফতার-১

jessore map

শহরের পুরাতন কসবা কাঁঠালতলা আমির আলী গার্ডেন এলাকায় নতুন বাড়ি নির্মাণ করতে চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসীরা এক পরিবারের কাছে ১লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা বাজদের হুমকী ধামকীর মুখে তিন কিস্তিতে ৩০ হাজার টাকা ও ছেলের কাছ থেকে চাঁদাস্বরুপ ৫ হাজার টাকা নিয়ে পুনরায় এক লাখ টাকা চাঁদাদাবি করে পিস্তল মুখের মধ্যে ঢুকিয়ে মারপিটের ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে। পুলিশ চাঁদাবাজ সন্ত্রাসী ইনজামামুল হক ওরফে জিমকে গ্রেফতার করেছে। সে শহরের পুরাতন কসবা কাজীপাড়া কাঁঠালতলা দারোগার বাগান এলাকার সিরাজুল ইসলামের ছেলে। রোববার ২২ জানুয়ারী রাতে মামলাটি করেন, শহরের পুরাতন কসবা কাঁঠালতলা আমির আলী গার্ডেন এলাকার মৃত আব্দুল কাদের মোল্লার ছেলে আতিয়ার রহমান। মামলায় আসামী করেছেন, ওই এলাকার জিম,শহরের পুরাতন কসবা বিবি রোডের মৃত হাজ¦ী আতিকুর রহমানের ছেলে আব্দুর রহমান ও পুরাতন কসবা কাঁঠালতলা মোড়ের খুড়া রফিকের ছেলে জিসানসহ অজ্ঞাতনামা ২/৩জন।

মামলায় বাদি উল্লেখ করেন, আসামীরা এলাকায চিহ্নিত চাঁদাবাজ, অস্ত্রধারী দুর্ধর্ষ সন্ত্রাসী দলের সক্রিয় সদস্য। চাঁদাবাজী করা আসামীদের পেশা ও নেশা। বাদির বসত ভিটায় নতুন বাড়ি নির্মাণ করায় আসামীরা বাদির নিকট ১লাখ টাকা চাঁদা দাবি করে। বাদি আসামীদের চাঁদার টাকা দিতে অপরাগতা প্রকাশ করাই আসামীরা ধারালো অস্ত্রশস্ত্র প্রর্দশন করে বাদিকে মারপিট খুন জখম করার হুমকী দিতে থাকে। বাদি প্রাণ ভয়ে আসামীদের ১০ হাজার টাকা করে তিন কিস্তিতে ৩০ হাজার টাকা ইনজামামুল হক জিমকে প্রদান করে। এর পর জিম বাদির ছেলে তৈমুম এর নিকট হতে জোর পূর্বক খুন জখম করার হুমকী দিয়ে চাঁদা স্বরুপ জিম ও আব্দুর রহমান ৫ হাজার টাকা টাকা নেয়। গত ১০ জানুয়ারী বিকেল ৪ টায় বাদির বাড়ীতে উল্লেখিত আসামীরা প্রবেশ করে ১লাখ টাকা চাঁদা দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে।

বাদি আসামীদের চাঁদার টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে জিম হুমকী দিয়ে জানায় ৭ দিনের মধ্যে ১লাখ টাকা যোগাড় করে রাখিস নইলে বাদিকে এবং বাদির পরিবারের সদস্যদের মারপিট খুন জখম করবে এবং বাড়ি ঘর বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকী দিয়ে যায়। বাদি প্রাণ ভয়ে কাউকে জানাতে সাহস পাই নাই। গত ১৭ জানুয়ারী বিকেল ৫ টার পর বাদি তার বাড়ির মধ্যে রাজ মিস্ত্রী দিয়ে ঘরের কাজ করানোর সময় উক্ত আসামীরা তাদের পূর্বের দাবিকৃত ১লাখ টাকা বাদিকে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। বাদি আসামীদেরকে চাঁদার টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে জিম তার হাতে থাকা পিস্তল বাদির মুখের মধ্যে ঢুকিয়ে দেয়। ওই সময় জিম ও আব্দুর রহমান বাদিকে এলোপাতাড়ীভাবে মারপিট করে শরীরের বিভিন্নস্থানে জখম করে। বাদির ডাক চিৎকারো আশ পাশের্^র লোকজন এগিয়ে আসলে আসামীরা বাদিকে মারপিট খুন জখম করার হুমকী দিয়ে স্থান ত্যাগ করে। এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলা হওয়ার পর থানা পুলিশ চাঁদাবাজ সন্ত্রাসী ইনজামামুল হক ওরফে জিমকে গ্রেফতার করে।