ঝিনাইদহের দুইটি উপজেলায় নির্বাচন কাল হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলায় আ’লীগে আ’লীগে টক্কর

দ্বিতীয় ধাপে ঝিনাইদহের হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলায় (২১ মে) মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোট প্রচারণার নিরুত্তাপ এই নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীরা সকলেই আওয়ামীলীগের। নির্বাচনে হরিণাকুন্ডু উপজেলায় ত্রীমুখি ও শৈলকুপায় দ্বিমুখী লড়াই হবে বলে ভোটাররা মনে করছেন। এই নির্বাচনে বিরোধী দলের কোন প্রার্থী অংশ গ্রহন করেনি। হরিণাকুন্ডু উপজেলায় প্রতিদ্বন্দিতা করছেন প্যের আ’লীগের একাংশের সভাপতি শাহিনুর রহমান রিন্টু, সেচ্ছাসেবকলীগের ঝিনাইদহ জেলা সাধারণ সম্পাদক রানা হামিদ ও সাইফুল ইসলাম টিপু মল্লিক। হরিণাকুন্ডু উপজেলায় মোট ভোট কেন্দ্র ৭২টি। আর ভোটারের সংখ্যা ১ লাখ ৬৭ হাজার ১’শ ২৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৮৪ হাজার ৭৪ জন ও নারী ভোটার ৮৩ হাজার ৫০ জন। হরিণাকুন্ডু উপজেলায় ত্রিমুখী লড়াই হতে পারে বলে সাধারণ ভোটররা মনে করছেন। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দিতা করছেন।

অপরদিকে শৈলকুপা উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন উপজেলা যুবলীগের সভাপতি শামিম হোসেন মোল্লা, আওয়ামীলীগ নেতা মোস্তফা আরিফ রেজা মন্নু ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্র ১’শ ২১টি। আর ভোটারের সংখ্যা ৩ লাখ ১০ হাজার ৩’শ ২ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৫৬ হাজার ৪০ জন ও নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ২’শ ৬২ জন। শৈলকুপা উপজেলায় উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্লা ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নুর মধ্যে দ্বিমুখী লড়াই হতে পারে বলে সাধারণ ভোটররা মনে করছেন।

শৈলকুপা উপজেলা পরিষদের নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্বন্দিতা করছেন।
ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, ইতিমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার বিকালেই প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছে গেছে। তিনি বলেন ঝুকিপুর্ন কেন্দ্রেগুলো প্রশাসনের নজরদারীতে রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।