যশোরে ভুল চিকিৎসা আবারো এক প্রসূতির মৃত্যুর অভিযোগ

las

যশোর জেনারেল হাসপাতালের সামনে অবস্থিত দেশ ক্লিনিকে ভুল চিকিৎসা আবারো এক প্রসূতির মৃত্যু হয়েছে।

অভিযোগ উঠেছে গাইনি চিকিৎসাক দিয়ে সিজার না করিয়ে ভুয়া নামী ডাক্তার দিয়ে ক্লিনিক কর্তৃপক্ষ সিজার করানোর ফল তাজনিন সুলতানা রুকুনের(২৪) মৃত্যু হয়েছে। এর আগেও দেশ ক্লিনিকে কয়েকবার রোগী মৃত্যুর ঘটনা ঘটলেও স্বাস্থ্য বিভাগ কোন ব্যবস্থা না নেওয়াই দিনের পর দিন অবৈধ এই ক্লিনিকে রোগীর মৃত্যু বৃদ্ধি পাচ্ছে।

গত ২০ শে মে রোগীর মৃত্যু হলেও সোমবার নিয়ত স্বামী নুরুজ্জামান বাদী হয়ে ক্লিনিক কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ট চিকিৎসকের নামে মামলার জন্য কোতয়ালী থানায় ও সিভিল সার্জন বরাবর অভিযোগ দাখিল করেছেন।

তাজমিন সুলতানা রুকু মনিরামপুর উপজেলার কোয়াদা বাজারে এলাকার নুরুজ্জামানের স্ত্রী।

নুজ্জামান অভিযোগ করে বলেন, গত ১৭ই মে রাতে তার স্ত্রীর প্রসব বেদনা উঠে। পরিবারের লোকজন দ্রুত তাকে জেনারেল হসপিটাল এর সামনে দেশ ক্লিনিকে নিয়ে যান। সেখানে ১৮ই মে ভোর সাড়ে পাঁচটায় সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন। পরে রোগীর হাত পা ফুলে গেলে ক্লিনিক কর্তৃপক্ষ ১৯শে মে খুলনা সিটি হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রুকুর মৃত্যু হয়।

এই ঘটনার পর রোগীর স্বজনরা শোক কাটিয়ে উঠে ক্লিনিক কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট ডাক্তারের বিরুদ্ধে সোমবার দশে জুন কোতোয়ালি থানায় মামলার উদ্দেশ্যে এবং জেলা সিভিল সার্জন কার্যালয়ে সঠিক বিচারের আশায় অভিযুক্তদের নামে অভিযোগ দাখিল করেছেন।

ডেপুটি সিভিল সার্জন ডাক্তার নাজমুল সাদিক রাসেল জানিয়েছেন, প্রতিষ্ঠানের বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ রয়েছে। তিনি জানান মৃত রোগীর স্বজনদের অভিযোগ হাতে পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।