এনজোর গোল কেড়ে নিয়ে যা বললেন মেসি

কোপা আমেরিকার সেমিফাইনালে কানাডার বিপক্ষে অবশেষে গোল খরা কেটেছে মেসির। ম্যাচের জয়সূচক গোলটি করেন মেসি। তবে তা মন ভরাতে পারেনি ফুটবল প্রেমিদের। বরং এই গোল নিয়ে মেসির বিপক্ষে অভিযোগ তুলেছেন তার ভক্তরা। তাদের দাবি, গোলটি ঠিক মেসি করেননি। এনজো ফার্নান্দেজের নিশ্চিত গোল কেড়ে নিয়েছেন মেসি। যার জবাবই এবার দিয়েছেন মেসি।

কানাডার বিপক্ষে ম্যাচের ৫১ মিনিটে ডি বক্স থেকে গোলের উদ্দেশ্যে শট নেন এনজো। যা গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ায়। প্রথম দেখায় মনে হয়েছিল গোলটি বুঝি এনজোই করেছেন। তবে পরে দেখা গেছে বল জালে জড়ানোর আগে বলে পা ছুঁইয়েছেন মেসি। যেই গোলে কোপায় গোল খরা কেটেছে মেসির।

আর্জেন্টাইন মহাতারকা এই গোলের মাধ্যমে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের তালিকায় উঠে এসেছেন দুই নম্বরে। ইরানের আলী দাইকে পেছনে ফেলে মেসির গোল এখন ১০৯টি। সেই সঙ্গে এই গোলে ব্রাজিলের জিজিনিওর পর কোপা আমেরিকার ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ছয়টি আলাদা আসরে গোল করার কীর্তি গড়েছেন মেসি। যদিও এমন গোলের পর এখন প্রশংসার চেয়ে গোল কেড়ে নেওয়ার অভিযোগই বেশি শুনতে হচ্ছে মেসিকে।

যা নিয়ে সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেছেন, ‘আমি এনজোকে বলেছি, ওর গোলটি কেড়ে নেওয়ার উদ্দেশ্য আমার ছিল না। কিন্তু আমি দেখেছি গোলকিপার শুয়ে পড়ছে, বলটাও ধীরে আসছে। তাই আমি বলের গতিপথ কিছুটা পরিবর্তন করে দিয়েছি।’