নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান হত্যা মামলার দুই আসামী আশুলিয়ায় আটক

খোরশেদ আলম: আশুলিয়ায় হিল উইমেন্স ফেডারেশন ও বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কেন্দ্রীয় কমিটির লিফলেট বিতরণকালে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার দুই আসামীকে আটক করে আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেছে আশুলিয়ায় বসবাসরত পার্বত্যঅঞ্চলের নাগরীকেরা।

পুলিশের কাছে সোপর্দ করা দুই জন হলেন- কান্তময় ওরফে রিপন চাকমা এবং সুনিল ত্রিপুরা। এরা দুজনই শক্তিমান চাকম হত্যা মামলার আসামী বলে জানিয়েছে পুলিশ।

শনিবার বিকালে আশুলিয়ার বুড়িরবাজার এলাকায় পাহাড়-সমতলে নারীর সম্ম্রম, জীবনের নিরাপত্তা, বন্দুকযুদ্ধের নামে হত্যা ও সেনা রাষ্ট্রীয় নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলার আহবান জানানো লিফলেট বিতরন কালে তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) জাবেদ মাসুদ জানান, বিকালে কান্তময় ওরফে রিপন চাকমা ও সুনিল ওরফে রিপন ত্রিপুরা নামের দুই ব্যক্তি হিল উইমেন্স ফেডারশনের ও চট্রগ্রাম পাহাড়ি ছাএ পরিষদ(পিসিপি) কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে উৎস্কানীমূলক লিফলেট বিতরন করছিল আশুলিয়ায় বসবাসরত পার্বত্যাঅঞ্চলের নাগরিকদের মধ্যে। এসময় তাদের আটক করা হয় এবং রাঙ্গামাটিতে নানিয়ারচর এলাকার নেতাকর্মীদের সাথে যোগাযোগ করা হলে তারা ওই দু জনের নাম জানার পর জানান তারা দুজনই শক্তিমান চাকমা হত্যা মামলার আসামী। পরে আশুলিয়া থানা পুলিশকে খবর দিয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

আটক দুজনের বিষয়ে রাঙ্গামাটি জেলা পুলিশের সাথে যোগাযোগ করা হয়েছে। রাঙ্গামাটি থেকে পুলিশ আসার পর ওই জনকে তাদের কাছে হস্তান্তর করা হবে ।