মাঠে অভিনয় নিয়ে যা বললেন নেইমার

স্পোর্টস ডেস্ক: সামান্য আঘাতেই মাঠে কাতরাচ্ছেন, গড়াগড়ি করছেন ব্রাজিল তরকা নেইমার। তিনি নাকি অভিনয় করছেন এমন অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

বিশ্বকাপের শুরু থেকেই আলোচনায় ছিলেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং নেইমার। এদের মধ্যে বিদায় নিয়েছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো। আর নেইমার মেক্সিকোর বিরুদ্ধে দুর্দান্ত খেলে ব্রাজিলকে নিয়ে গেছেন কোয়ার্টার ফাইনালে। তিনি গোল করেছেন ও করিয়েছেন। কিন্তু পারফরমেন্সের পাশাপাশি আলোচনা চলছে মাঠে বারবার আহত হওয়ার ‘অভিনয়’ নিয়েও।

ঘটনাটি ছিল মেক্সিকোর মিগুয়েল লায়ুনকে নিয়ে। নেইমারের পায়ের গোড়ালিতে পা রাখতেই ভয়ানকভাবে কাতরাতে শুরু করেন এবং মাঠে গড়াগড়ি খান। যদিও মেক্সিকানরা বলছে, নেইমার ‘অতি অভিনয়’ করেছেন।

মেক্সিকো কোচ জুয়ান কার্লোস ওসোরিও বলেন, পিএসজি খেলোয়াড়ের অভিনয় ফুটবলের জন্য ভালো উদাহরণ নয়।

এমন অভিযোগের জবাবে অবশেষে মুখ খুললেন নেইমার। তিনি বললেন, ‘আমার পায়ের গোড়ালিতে ইচ্ছাকৃতভাবেই পা রাখা হয়েছিল। খেলার মাঝে এটা হওয়া উচিত নয়।’
নেইমার বলেন, ‘তারা ম্যাচের আগে অনেক বড় বড় কথা বলেছিল। অথচ এখন তারাই (মেক্সিকো) বাড়ি ফিরে যাচ্ছে।’

মেক্সিকোর বিরুদ্ধে নিজে এক গোল করেছেন আবার অন্য গোলটিতেও তার অবদান অনেক। তবে এবার পুরো বিশ্বকাপজুড়েই নেইমারের বিরুদ্ধে হুট করে পড়ে যাওয়া কিংবা গড়াগড়ি খাওয়ার অভিযোগ ওঠে। এর মাধ্যমে তার বিরুদ্ধে সময় নষ্ট করার অভিযোগ করেছেন মেক্সিকোর কোচ। তিনি বলেন, এটা ফুটবলের জন্যই লজ্জার। একজন খেলোয়াড়ের জন্য আমার অনেক সময় নষ্ট হয়েছে।

তবে ব্রাজিলের কোচ তিতে শক্তভাবেই নেইমারের পক্ষে অবস্থান নিয়ে বলেছেন, নেইমারের ওপর পা দেওয়া হয়েছিল। এটা বড় পর্দায় দেখেছি।