উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন: এমপি মনির

শিক্ষাসহ দেশের সার্বিক উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির।

ঝিকরগাছার এম.এল মডেল হাইস্কুল সরকারিকরণ উপলক্ষে শনিবার সকালে ক্যাম্পাস প্রাঙ্গণে অনুষ্ঠিত এক ‘আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এ সময় আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নীতি অনুসরণ করে শহর ও মফস্বলের শিক্ষার বৈসম্য দূরীকরণের অংশ হিসেবে এই বিদ্যাপীঠ সরকারি হলো।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে এমপি মনির বলেন, দেশের শিক্ষাখাতে তথ্যপ্রযুক্তির ছোঁয়া লেগেছে। শিক্ষার্থীরা তার সুফল ভোগ করতে পারছে। তিনি বলেন, শিক্ষার ধারাবাহিক উন্নয়নে বিদ্যানন্দিনী শেখ হাসিনার কোনো বিকল্প নাই।

বিএনপি-জামায়াতের অপরাজনীতির কথা স্মরণ করিয়ে মনিরুল ইসলাম বলেন, এ দেশের মানুষ আর আগুন-সন্ত্রাস, জ্বালাও-পোড়াও দেখতে চায় না। তাদের থেকে আমাদের সচেতন থাকতে হবে। তারা যেন কোনো ধরনের নৈরাজ্য ও অরাজকতা সৃষ্টি করতে না পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্যের সহধর্মীনি ফারদীনা ইসলাম এ্যানি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ পাভেল চৌধুরী, ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিপ্লব কুমার সেন, অধ্যক্ষ শাহানুর আলম, অধ্যক্ষ আহসানুর রহমান, থানার ওসি (তদন্ত) নাজমুল হোসাইন, জেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুল মজিদ, সরকারি মশিয়ূর রহমার ডিগ্রী কলেজের প্রভাষক মনিরুজ্জামান, উপজেলা জাতীয় পার্টির সভাপতি রেজাউল হোসেন, ওয়ার্কাস পার্টির সভাপতি বাবু অনিল বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক অধ্যাপক শাহীন-উল-কবীর, জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি, শাহানা আক্তার, পৌর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির, বি.এম হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদ, ঝিকরগাছা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শাহাজান আলী, নাভারণ ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী, ঝিকরগাছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী, সম্মিলনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি অশোক কুমার, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইলিয়াস মাহামুদ, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, পৌর যুবলীগের আহ্বায়ক একরামুল হক খোকন, প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দসহ অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সাবেক ছাত্রলীগ নেতা শামসুজ্জোহা লোটাস ও শিক্ষিকা আফরোজা খানম।

প্রতিষ্ঠানটি সরকারিকরণ করায় বিদ্যানন্দিনী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও নির্বাচনী এলাবাসিকে অভিনন্দন জানিয়ে সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনিরের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস থেকে শুরু হয়ে যশোর-বেনাপোল মহাসড়ক প্রদক্ষিণ করে ঝিকরগাছা উপজেলা মোড় ও বাসস্ট্যান্ড ঘুরে আবারও একইস্থানে গিয়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে স্লোগান দেন নাভারণ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ ইমরান।