যশোর শিক্ষাবোর্ডে সিবিএ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

যশোর শিক্ষাবোর্ডে আগামী ২৮ অক্টোবর আসন্ন কর্মচারিদের আদায়ে সিবিএ নির্বাচন উপলক্ষে শিক্ষাবোর্ড কর্মচারি ইউনিয়নের (২১২১) নেতৃবৃন্দ সাধারণ কর্মচারিদের মতবিনিময় সভা করেছে।

বৃহস্পতিবার শিক্ষাবোর্ড রেস্ট হাউজে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি ও জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি মুজিবুল হকের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন কর্মচারি ইউনিয়নের (২১২১) প্রতিষ্ঠাতা সভাপতি শরীফ আব্দুল্লাহেল মুকিত, বর্তমান সাধারণ সম্পাদক মাকসুদ আল হাবিব বাপি, শিক্ষাবোর্ড শ্রমিকলীগের সাবেক সভাপতি হারুন-অর-রশিদ, ২১২১ এর সদস্য রাকিবুল ইসলাম, রমজান আলী প্রমুখ।

এতে নেতৃবৃন্দ বলেন, বিগত টানা দু’মেয়াদে ইমপ্লীয়জ ইউনিয়ন (২১২৭) এর নেতৃবৃন্দ নিজেদের আখের গোছিয়েছে। আবুল কালাম আজাদ সভাপতি নির্বাচিত হওয়ার পর অনৈতিকভাবে কোটি কোটি টাকা উপার্জন করে দেশ-বিদেশ ঘুরে বেড়িয়েছেন। তার অনিয়মে অফিসে ৩২ কোটি টাকার নিয়ম বর্হিভূত অডিট আপত্তি উঠেছে। শুধুমাত্র ঢাকার রেস্ট হাউজে টাইলস লাগাতে তিনি ২২ লাখ খরচ করেছেন। যে কাজের কোন সঠিক হিসাব নেই। আর আব্দুল মান্নান সাধারণ সম্পাদক হওয়ার পর থেকেই ক্ষমতার দাপট দেখানো শুরু করেন। শিক্ষকদের কাছ থেকে জোরপূর্বক অনৈতিক দাবি আদায় করেন। টাকা না দিলে কাউকে তিনি কাজ করে দেন না। কর্মচারি কল্যাণ ফান্ডের কয়েক লাখ টাকা তিনি নিজের পকেটে ভরেছেন। এছাড়া অনেকে নব্য নেতা হয়ে প্রচুর অনৈতিক ফয়দা লুটেছেন। তারা সাধারণ কর্মচারিদের নিয়ে চিন্তা-ভাবনা করেনি। অফিসকে বাণিজ্যি প্রতিষ্ঠানের পরিণত করেছেন এরা। এদেরকে প্রতিহত করতে ২৮ অক্টোবরে দোয়াত কলম মার্কাকে জয়যুক্ত করার কোন বিকল্প নেই। দোয়াত কলম পাশ করলে কর্মচারিরা আগামীতে কর্মচারিরা তাদের ন্যায্য দাবি-দাওয়া সকল অধিকার বাস্তবায়নে আমরা প্রতিজ্ঞাবদ্ধ থাকবো।