গাইবান্ধায় বাস উল্টে খাদে, নিহত ৫

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে ৫ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ১৫ জন।

শনিবার ভোর ৪টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কে উপজেলার কালিতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাসের হেলপার লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলার দোয়ানী গ্রামের সোহরাব আলীর ছেলে বিদ্যুৎ মিয়া (৩২), লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বোতারছাড়া গ্রামের মহসিন আলীর ছেলে মাহাবুল আলম (২২), রংপুরের মিঠাপুকুর উপজেলার তাজপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে রিয়াজ উদ্দিন (২০), টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার বিশ্বাস বতকা গ্রামের ভুপন সরকারের ছেলে সুনিল সরকার (৪৫) ও টাঙ্গাইলের কালিহাতি উপজেলার বল্লাবাজারের ভোলা নাথ সাহার ছেলে বিকাশ চন্দ্র সাহা (৪৫)।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতারুজ্জামান নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন। ওসি বলেন, নিহতদের ১ জন বাসের হেলপার ও ৪ জন যাত্রী ছিলেন। নিহতদের স্বজনদের খবর দেয়া হয়েছে। তাদের মধ্যে বিদ্যুৎ ও বিকাশের স্বজনরা হাইওয়ে থানায় এসে মরদেহ নিয়ে গেছেন। অন্য ৩ জনের পরিবারের স্বজনরাও দুপুরের মধ্যে হাইওয়েতে পৌঁছালে মরদেহ হস্তান্তর করা হবে।

দুর্ঘটনার জন্য চালকের ঘুম ও বেপরোয়া গতিকেই দায়ি করে তিনি বলেন, দুর্ঘটনার সময় মহাসড়ক ফাঁকা ছিলো। কিন্তু তারপরেও চালক হঠাৎ করে নিয়ন্ত্রণ হারালে হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে কেউ মামলা না করায় পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটি উদ্ধার করে হাইওয়ে থানায় আনা হয়েছে।