অনলাইনে ঘড়ি অর্ডার করে মিলল দুটি পেঁয়াজ!

যুগ চলছে ইন্টারনেটের গতিতে। ঘরে বসেই মানুষ বিশ্বকে নিজের মুঠোয় ভরে ফেলেন ইন্টারনেট ব্যবহার করে। বতর্মান ইন্টারনেটে কেনা-বেচার বিষয়টি বেশ প্রচলিত। এজন্য দেশে নানা নামে অনলাইন শপ চালু হয়েছে।

তবে এ পরিসেবায় অনেকেই প্রতারণার শিকার হয়েছেন বলে খবর।

তেমনইভাবে প্রতারিত হলেন লক্ষ্মীপুরের নিয়ে পিয়াস সরকার নামে এক যুবক।

ঘটনার বিবৃতি দিয়ে ওই যুবক জানান, ‘স্মার্ট শপ ঢাকা’ নামের অনলাইন শপে একটি ঘড়ির জন্য ১ হাজার ৮০০ টাকা জমা দেন পিয়াস। নির্ধারিত সময় পর তার ঠিকানায় একটি প্যাকেট আসে। উচ্ছ্বসিত মনে প্যাকেট খুলে তার চোখ ছানাবড়া হয়ে যায়। সেই প্যাকেটে ছিল না কোনো ঘড়ি। তাতে ছিল দুটি বড় বড় পেঁয়াজ!

এ ঘটনায় পিয়াস লক্ষ্মীপুর সদর মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে বলা হয়, সোমবার (১ এপ্রিল) ‘স্মার্ট শপ ঢাকা’ নামক একটি অনলাইন পেজ থেকে পিয়াস একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন। ঘড়িটির দাম ১ হাজার ৮০০ টাকা। বিক্রেতাদের সঙ্গে তার ফেসবুক পেজের মেসেঞ্জারে যোগাযোগ হয়। ঘড়িটি পেতে ৬০ টাকা এসএ পরিবহনকে বাড়তি বিল দিতে ওই অনলাইন থেকে জানানো হয়।

মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় এসএ পরিবহন, লক্ষ্মীপুর শাখা থেকে ১ হাজার ৮৬০ টাকা দিয়ে তার নামে আসা ঘড়ির প্যাকেটটি গ্রহণ করেন পিয়াস। কিন্তু প্যাকেটটি খুলে ঘড়ির বদলে দুটি পেঁয়াজ পান তিনি।

এরপরই বিল ভাউচারে থাকা বিক্রেতাদের ফোন নম্বরে কল দিলে ওপাশ থেকে কেউ ফোন ধরেনি বলে অভিযোগ করেন ভুক্তোভোগী পিয়াস।

শুধু ফোনই নয় অনলাইন শপটির পেজটিও বন্ধ দেখাচ্ছে বলে জানান তিনি।

এ ব্যাপারে এসএ পরিবহনের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক নুরুল আলম বলেন, পণ্যটির বাক্স ও সাধারণ ডায়েরির একটি কপি আমাদের মূল শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।