সাগরদাঁড়িতে ২২ জানুয়ারী শুরু হচ্ছে মধুমেলা

আধুনিক বাংলা সাহিত্যের ও অমিত্রাক্ষর ছন্দের জনক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৬ তম জন্মদিবস পালন উপলক্ষে তার জন্মস্থান যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে ২২ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী মধুমেলা।

যশোর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এ তথ্য জানানো হয়। ইতিমধ্যে, মেলায় স্টল বরাদ্দের জন্য মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

মধুমেলা ভক্তদের কাছে আকর্ষনীয় করার লক্ষে সার্কাস, কৌতুক, মৃত্যুকুপ, নাগোরদোলা এবং মধুমঞ্চে নাটক, যাত্রাপালা নিত্যসহ বিভিন্ন এলাকা থেকে শিল্পীরা গান পরিবেশন করবেন। এছাড়া মেলায় বিভিন্ন ধরণের রেস্টুরেন্ট ও প্রসাধনীসহ বিভিন্ন প্রকারের স্টল বসবে।

কেশবপুর থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ জানান, মেলার মাঠে বিশৃঙ্খলা এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বলেন, মধু মেলায় কোন প্রকার অশ্লীলতা সহ্য করা হবে না। প্রশাসনের সার্বিক তত্ত্ববধানে অনুষ্ঠিত মধুমেলাকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। প্রতিবারের ন্যায় এখানে একটি স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে। পাশাপাশি ডিবি, জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের সাথে প্রয়োজন মতো সাদা পোশাকে পুলিশ ও র‌্যাব-৬ এর টহল বলবৎ থাকবে।
এছাড়া মাঠে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হবে। স্থানীয় ভাবে শতাধিক যুবকদের নিয়ে তৈরি করা হবে সেচ্ছাসেবক বাহিনী।