বৃহত্তর যশোর অঞ্চলে দুস্থদের খুঁজে খুঁজে ত্রাণ সহায়তা দিচ্ছে সেনাবাহিনী

অসহায়, হত দরিদ্র এবং মধ্যবিত্তদের খুঁজে খুঁজে তাদের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

যশোর অঞ্চলের ১০টি জেলার অসহায়, দরিদ্র ও নিম্নআয়ের মানুষদের খুঁজে খুঁজে ত্রাণ সামগ্রী তুলে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার ৫৫ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা যশোর এবং চুয়াডাঙ্গা জেলার অসহায়, দরিদ্র এবং মধ্যবিত্তদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

ত্রাণ সহায়তা হিসেবে চাল, ডাল, আটা, সুজি, তেল, লবণ এবং বিস্কুট দেওয়া হয় প্রতিটি প্যাকেটে। যশোর এবং চুয়াডাঙ্গা জেলার প্রায় শতাধিক অসহায় দরিদ্র পরিবারকে এই ত্রাণ সহায়তা প্রদান করেন তারা।

সেনা কর্মকর্তারা জানান, দেশের ক্রান্তিকালে বরাবরের মতো করোনা পরিস্থিতিতেও বাংলাদেশ সেনাবাহিনী মানুষের পাশে রয়েছে। তারই অংশ হিসেবে অসহায় দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে এই ত্রাণ সহায়তা তুলে দেওয়া হয়।

নিজেদের কাঁধে করে অসহায়, হত দরিদ্র এবং মধ্যবিত্তদের বাড়ীতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

এছাড়াও নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আজও বৃহত্তর যশোর অঞ্চলের বিভিন্ন স্থানে মেডিকেল টিম কর্তৃক অসহায় মানুষদের মাঝে ফ্রী চিকিৎসা সেবা অব্যাহত রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, গণপরিবহন চলাচল নিয়ন্ত্রণ, অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় এবং দুস্থ কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার শস্য/সবজি বীজ বিতরণ কার্যক্রম অব্যহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।

প্রানঘাতী করোনা দুর্যোগ মোকাবেলায় আজও অসহায়, হত দরিদ্র এবং মধ্যবিত্তদের খুঁজে খুঁজে তাদের বাড়ীতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখে চলেছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।