যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৮ বালক পালিয়েছে

গভীর রাতে যশোর শিশু উন্নয়ন কেন্দ্র থেকে ৮ বালক পালিয়ে গেছে।

গত রোববার গভীর রাতে বন্দীদের আবাসিক ভবনের জানালা ভেঙে তারা পালিয়ে যায় বলে জানান শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক জাকির হোসেন।

পালিয়ে যাওয়া বালকরা হচ্ছে যশোরের হৃদয়, ফারদিন, আব্দুল কাদের, খুলনার রোহান গাজী, সোহাগ শেখ, নড়াইলের মুন্না গাজী, গোপালগঞ্জের শাহ আলম, বরিশালের মাইনুর রহমান শাকিব।

কেন্দ্রের তত্ত্বাবধায়ক জাকির হোসেন জানান, রোববার দিবাগত রাত দুইটা ১৪ থেকে ২০ মিনিটের মধ্যে কেন্দ্রের আট শিশু জানালা ভেঙে পালিয়ে গেছে। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার কারণে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

যশোর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন জানিয়েছেন, পালিয়ে যাওয়া শিশুদের মূল ভবনের পাশে গার্ড ভবনে কোয়ারেন্টাইনে ছিল। সেখানকার বাথরুমের জানালার গ্রিল ভেঙে তারা বাইরে বের হয় এবং বৈদ্যুতিক লাইন ঠিক করার মই ব্যবহার করে পালিয়ে যায়। এর আগেও একাধিকবার পালানোর ঘটনা ঘটেছে। পালিয়ে যাওয়াদের ধরতে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

এর আগে গত ১৩ আগস্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কর্মকর্তা-কর্মচারীরা ১৮ বন্দি শিশুর ওপর নির্মম নির্যাতন চালান বলে অভিযোগ। এতে তিন শিশু নিহত হন এবং ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় পাঁচ কর্মকর্তা ও সাত ‘বন্দি’ শিশুর বিরুদ্ধে মামলা হয়।