রক্ত দেওয়া ছাড়া কোনো সংগ্রাম সফল হয় নাই: নুর

ফাইল ছবি

ছাত্র অধিকার পরিষদের নেতা ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বর্তমান সরকার ২০১৪ সালের পর থেকে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশে স্বৈরতন্ত্র কায়েম করেছে। রক্ত দেওয়া ছাড়া কোনো সংগ্রাম সফল হয় নাই, কোনো ত্যাগ ছাড়া ইতিহাসে সফলতা আসে নাই। ১৯৭১ সালের বাংলাদেশ ফিরিয়ে আনার জন্য, ১৮ কোটি মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য আপনাদের রক্ত দিতে হবে। ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য আপনাদের সংগ্রাম করতে হবে, রক্ত দিতে হবে।

২০১৮ সালের জাতীয় নির্বাচনের দিনকে ‘ভোটাধিকার হরণের দিন’ আখ্যা দিয়ে আজ বুধবার ছাত্র, যুব, শ্রমিক পরিষদ কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে। মিছিলটি রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে কাকরাইল, মৌচাক, মগবাজার, হাতিরঝিল মোড় হয়ে কারওয়ান বাজার মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক রাশেদ খান বলেন, ৩০ ডিসেম্বর বাঙালির জন্য, বাংলাদেশের মানুষের জন্য একটি দুঃখের দিন। এই দিনে আমরা আমাদের ভোটাধিকার হারিয়েছিলাম। আমাদের গণতন্ত্র আমরা ফিরে পেতে চাই। আমাদের ভোটাধিকার আমাদের ফেরত পেতে চাই। তরুণ সমাজকে দমন করা যাবে না। বারবার আমরা রাজপথে নেমে আন্দোলন সংগ্রাম করবো। যদি সসম্মানে বিদায় নিতে চান তাহলে অনতিবিলম্বে মধ্যবর্তী নির্বাচন দিন। মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে আপনাদের পাপমোচন করবেন।