বিএনপির মুখে সংবিধানের কথা মানায় না: হানিফ

ফাইল ছবি

‘আওয়ামী লীগ নাকি সংবিধান ও মানবাধিকার লঙ্ঘন করেছে’ খুলনায় বিএনপির সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন কথার জবাবে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন, আমরা জানতে চাই সংবিধানের কোন ধারাটি লঙ্ঘিত হয়েছে? বিএনপি সংবিধান লঙ্ঘন করেই ক্ষমতায় এসেছে। বিএনপির মুখে গণতন্ত্র, সংবিধান আর মানবাধিকারের কথা মানায় না।

 

রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের সরকারি হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের মাঠে আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম, লড়াই করেছিলাম তার একটাই কারণ বঙ্গবন্ধু আমাদের একটি অসাম্প্রদায়িক ও উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দেশ সে স্বপ্ন আর চিন্তা থেকে অনেক দূরে সরে গিয়েছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আবার উন্নয়নের পথে এগিয়ে চলছে। বাংলাদেশ আজ সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আপনারা সংবিধানের কথা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুয়ায়ী হবে। নির্বাচনে আসুন। জনগণই আপনার জবাব দেবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. সফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আ.ম.উবায়দুল মোকতাদির চৌধুরী ও প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আশুগঞ্জ ব্রিটিশ আমল থেকে একটি ঐতিহ্যবাহী এলাকা। স্বাধীনতার পূর্ব থেকে এটি আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত। সেখানে কীভাবে হেফাজতের লোকজন টোলপ্লাজা ও দলীয় নেতার বাড়িতে হামলা করার সাহস পায়।

তিনি দলের অভ্যন্তরে নেতাকর্মীদের কোন্দল ভুলে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোন অপশক্তি মাথা চাড়া দেওয়ার সাহস পাবে না।

দলীয় নেতাদের উদ্দেশে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আওয়ামী লীগ কোন ব্যবসা প্রতিষ্ঠান নয়, কোন এনজিও বা বীমা কোম্পানি নয়। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শের দল, শেখ হাসিনার দল, সাধারণ মানুষের দল।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুরসহ জেলা, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

জোহরের নামাজের আগে সম্মেলনের প্রথম পর্বের সমাপ্তি ঘোষণা করেন সম্মেলনের সভাপতি। বিকেল সাড়ে তিনটায় সম্মেলনের দ্বিতীয় পর্ব তথা কাউন্সিল অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে।