আইন লংঘনে জড়িত ক্লিনিকের বিরুদ্ধে অভিযান চলবে: স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আইন মেনে না চললে সেই ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে। এসব প্রতিষ্ঠান থেকে মানুষ যাতে প্রতারিত না হয় সেজন্য ক্লিনিকগুলোর উপর নজর রাখা হচ্ছে। ইতিমধ্যেই অভিযান চালিয়ে ২ হাজার ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। এই প্রক্রিয়ায় চলমান থাকবে।
বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় বাংলাদেশ থাই এ্যালুমিনিয়াম কারখানার নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেছেন।
করোনাভাইরাসের নতুন ধরন সম্পর্কে মন্ত্রী বলেন, করোনা বৃদ্ধি পেলে নিয়ন্ত্রণে রাখতে পারবে সরকার। এ নিয়ে চিন্তার কারণ নেই।

তিনি বলেন, করোনা প্রতিনিয়ত নতুন রূপ ধারণ করছে। চীনের নতুন ধরনের জন্য বাংলাদেশের সকল বন্দরে সতর্ক বার্তা জারি করা হয়েছে। চীন থেকে কেউ এলে পরীক্ষা করা হবে। সন্দেহজনক হলে পরীক্ষা করে আইসোলেশনে নেওয়া হবে। হাসপাতালগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, যেখানে বেশি মানুষের সমাগম সেখানে মাস্ক পড়া প্রয়োজন। দেশের বেশিরভাগ মানুষ করোনার তৃতীয় ডোজ নিয়েছেন। অনেকে চতুর্থ ডোজ টিকাও নিয়েছে। যারা এখনো নেননি, তারা টিকা নিলে সুরক্ষিত থাকবেন।

বাংলাদেশ থাই এ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মশি উদ দুজা, পরিচালক সাবানা মালেক, কালিয়াকৈরের ইউএনও তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, গাজীপুরের সিভিল সার্জন খাইরুজ্জামান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।