ভালোবাসা দিবসে ‘প্রেমবঞ্চিত সংঘের’ বিক্ষোভ

বিশ্ব ভালোবাসা দিবসে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রেমবঞ্চিত সংঘ। আজ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের আমবাগান থেকে বিক্ষোভ মিছিলটি বের করেন সংগঠনটির নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনে গিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপরে আমবাগানে এসে বৃক্ষরোপন, গণস্বাক্ষর ও খাবার বিতরণ করা হয়।

এতে নেতৃত্ব দেন প্রেমবঞ্চিত সংঘের সভাপতি ইহতেশামুল হক ইবনুর, সহসভাপতি রাকিবুল্লাহ রাকিব, সাধারণ সম্পাদক আসনাবিল আবির, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা আশরাফী প্রমুখ। মিছিলে প্রেমবঞ্চিত সংঘের দুই নারী সদস্যসহ শতাধিক সদস্য অংশ নেন।

এ সময় তারা ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘প্রেমের সুষম বণ্টন চাই’, ‘যোগ্য প্রেমিক হারালে কাঁদতে হবে আড়ালে’, ‘তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত’সহ বিভিন্ন স্লোগান দেন।

সংগঠনটির সভাপতি ইহতেশামুল হক ইবনুর বলেন, প্রেমবঞ্চিত সংঘ প্রেমের পক্ষে। আমরা চাই প্রেম ছড়িয়ে পড়ুক। শুধু নারী-পুরুষ নয়, বাবা-মায়ের প্রতি সন্তানের ভালোবাসা, শিক্ষার্থীর প্রতি শিক্ষকদের ভালোবাসা, ভাই-বোনের ভালোবাসা প্রকাশ পাক।

তিনি আরও বলেন, সারাবিশ্বে আজ পরিবেশ দূষণ হচ্ছে। প্রকৃতিকে ভালোবাসতে হবে। পরিবেশকে ভালোবাসতে হবে। সকল প্রেমিক তার প্রেমিকা খুঁজে পাক। শুধু সঙ্গী খুঁজে পাওয়াই নয়, আমরা চাই প্রকৃত ভালোবাসা।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা আশরাফী বলেন, কিছু মেয়েরা ৭-৮ জন করে বয়ফ্রেন্ড ধরে রেখে ঘোরাচ্ছে। আমার দাবি, তারা তাদের ছেড়ে দিক। আমাদের পেছনেও তাদের ঘোরার সুযোগ দিক। আমার পেছনে কেউ ঘুরলে তো আর সংগঠনের সাধারণ সম্পাদক পদ পেতাম না।