সমালোচিত কঙ্গনা

বিনোদন ডেস্ক: বলিউডের অন্যতম স্টাইলিশ অভিনেত্রী কঙ্গনা রানাউত। শাড়ি তার অন্যতম প্রিয় পোশাক। কঙ্গনা মনে করেন, একজন ভারতীয় হিসেবে শাড়ির প্রতি তার দুর্বলতা থাকা স্বাভাবিক। তার মতো অন্য ভারতীয় নারীদেরও শাড়ির প্রতি আকর্ষণ থাকা উচিত। এও জানা উচিত, কীভাবে শাড়ি পরতে হয়। গতানুগতিকতাকে জলাঞ্জলি দেওয়ার নাম করে এখন ক্রমশ উঠে যেতে বসেছে সংস্কৃতি।

অনেক অত্যাধুনিকারাই এখন শাড়ি পরতে জানেন না। উলটো শাড়ির নামে নাক শিঁটকায়। এই মনোভাবটাই পছন্দ নয় কঙ্গনার।

তিনি বলেছেন, আমার মনে হয় আপনি ভারতীয় মহিলা, আপনার জানা উচিত কীভাবে শাড়ি পরতে হয়। কিছু কিছু মানুষ আছে, যারা নিজেদের সংস্কৃতিকে তুলে ধরতে লজ্জা পায়। কিন্তু তিনি এমন অনেককে চেনেন যারা স্বীকার করে তারা হিন্দিতে কথা বলতে পারেন ও বোঝেন। তারা ভারতীয় খাবার খেতে ভালবাসেন। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন কঙ্গনা। সেখানে তিনি সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা একটি কালো শাড়ি পরেছিলেন। সেজেছিলেন পুরনো দিনের বলিউডি স্টাইলে।

এদিকে কঙ্গনার এমন বক্তব্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে অনলাইন দুনিয়ায়। অনেকেই কঙ্গনার সমালোচনা করেছেন। বলেছেন, দুদিনের যোগী কঙ্গনা! তিনি তো বেশিরভাগ সময় ছোট ছোট পোশাকই পড়ে থাকেন। ভারতীয় সাধারণ নারীদের তার এমন ছবক দেয়া মানায় না।

অনেকে বলছেন, যার পুরো স্টাইলটাই হলিউডি, সে কিভাবে এমন মন্তব্য করে! আবার অনেকে বলেছেন, ভারতীয় নারীরা সবাই শাড়ি পছন্দ করেন এবং পড়তে পারেন। কঙ্গনা হয়তো সেটা জানেন না। কারণ তিনি সাধারণ নারীদের থেকে অনেক দূরে।