নরেন্দ্রপুরে সাড়ে ১২’শ মানুষের খাদ্যসহায়তার দায়িত্ব নিলেন স্বচ্ছল ব্যক্তিরা

সম্প্রতি করোনা ভাইরাস সক্রামন সতর্কতায় সারাদেশ অচলবস্থা বিরাজমান। সে কারনে সব থেকে বেশী বিপাকের মধ্যে রয়েছে দিন আনা, দিন খাওয়া প্রন্তিক পর্যায়ের খেটে খাওয়া দরিদ্র শ্রেনীর মানুষরা। ভয়াবহ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মোকাবেলায় দেশজুড়ে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে দুর্দিনের মধ্যে পড়েছে অন্যান্য স্থানের ন্যায় এই এলাকার অধিংশ পরিবার।

সরকারী ত্রাণ সহায়তার দিকে চেয়ে না থেকে যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ও ইউপি সদস্য জাকির হোসেন অত্রাঞ্চলের সর্বদলীয় স্বচ্ছল ব্যক্তিদের সমন্বয়ে খাদ্য সহায়তা কমিটি গঠন পূর্বক মহল্লার ৩৪০ টি পরিবারের মোট ১২’শ ৫০ জন ব্যক্তির মাঝে চাউল, আটা সহ বিভিন্ন খাদ্য উপকরণ সহায়তা প্রদান করেন।

এব্যাপারে নরেন্দ্রপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার জাকির হোসেন বলেন, এমহল্লার সবায় দল-মত, জাতী-ধর্ম নির্বিশেষে একটি পরিবার। শ্রমজীবি ও নিম্নমধ্যবিত্তদের অসহায়ত্বের কথা চিন্তা করে এগ্রামের স্বচ্ছল ব্যক্তিবর্গ একত্রিত হয়ে কমিটি গঠন করে তাদের সকলের সহযোগিতায় অসহায় পরিবারের মাথাপিছু চাহিদার তালিকা তৈরি পূর্বক বাড়িতে বাড়িতে যেয়ে চাউল-আটা সহ প্রয়োজনীয় খাদ্য সহায়তা পৌছে দিচ্ছি। আমাদের এই সহায়তা চলামান থাকবে।

বুধবার খাদ্য সহায়তা কমিটির সদস্য অর্থযোগান দাতা আবুল কালাম আজাদ, হায়দার আলী, প্রভাষক মোলাম আলী, ফসিয়ার দফাদার, হাবিবুর রহমান, আক্তারুজ্জামান পিন্টু, লিটন দফাদার, তরিকুল ইসলাস সহ অন্যান্যরা বাড়িবাড়ি যেয়ে খাদ্যসামগ্রী পৌচ্ছে দেন।