যশোরে নতুন করে আরো ৫৫ জনের করোনা শনাক্ত

যশোরে ৬০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের পরীক্ষায় এই ফল দিয়েছে। এর মধ্যে নতুন ৫৫টি ও ফলোআপ ৫টি, সবগুলোই যশোরের নমুনা।

বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানান, সোমবার তাদের ল্যাবে যশোর ও মাগুরার জেলার ১৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ এসেছে ৬০টি; যেগুলো সবই যশোরের নমুনা। জেলার মোট ১৭৭টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া যায়। মাগুরার দশটি নমুনার একটিও এদিন পজেটিভ ফল দেয়নি। পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সংশ্লিষ্ট দুই জেলার সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, মঙ্গলবার (২৮ জুলাই) ১৭৭টি রিপোর্টের ভিতর যশোরে ৬০টি নমুনা পজেটিভ এসেছে এর মধ্যে নতুন শনাক্ত ৫৫ জন বাকি ৫টি ফলোআপ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৩৩ জন, ঝিকরগাছয় ৬ জন, অভয়নগর ৪ জন, শার্শায় ৩ জন, মনিরামপুর ১ জন, চৌগাছায় ১ জন নতুন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরো জানান, মঙ্গলবার দুপুর পর্যন্ত যশোর জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৬৭৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯৪১ জন। আর মারা গেছেন ২৩ জন।