যশোর বেজপাড়ায় বাড়ি ও দোকানঘর ভাংচুরের অভিযোগে আদালতে মামলা

যশোর শহরের বেজপাড়ার একটি বাড়ি, দোকান ঘর ভাংচুর ও মারপিটের অভিযোগে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। রোববার ৯ আগস্ট বেজপাড়ার মৃত গোলাম মোস্তফার ছেলে শেখ গোলাম মোরশেদ বাদী হয়ে মামলা করেন।

অতিরিক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ আকরাম হোসেন অভিযোগটি গ্রহণ করে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন কোতয়ালি থানার ওসিকে। আসামিরা হলো শহরের রেল রোডের মৃত এলাহী বক্সের ছেলে শরিফুল আলম বুলু, গোলাম মোস্তফার ছেলে শেখ আব্দুল্লাহ, খোকনের ছেলে আজিম উদ্দিন।

মামলার অভিযোগে জানা যায়, ১৯৫৬ সালের ১০ সেপ্টেম্বর মরহুম গোলাম মোস্তফা আরএস ৬১৪ দাগে ৫ শতক জমি কিনে ভোগ দখল করেছেন। শেখ গোলাম মোরশেদ তার পিতার দেখা শুনা করায় তিনি তাকে এ জমি দিয়ে দেন। এরপর তিনি এ জমিতে নতুন ঘর নির্মাণ করে বসবাস ও দোকানঘর ভাড়া দিয়ে দখলে রাখেন। গোলাম মোস্তফা অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য বাইরে থাকায় আরএস জরিপের সময় কেউ উপস্থিত না থাকায় সরকারের নামে রেকর্ডভুক্ত হয়। তারপরও শেখ গোলাম মোরশেদ এ জমির দখলদার মালিক। শেখ গোলাম মোরশেদ কিছুদিন পূর্বে সিটি কলেজ পাড়ায় বসবাস করে এ বাড়ি ও দোকান ভাড়া দিয়ে জীবীকা নির্বাহ করেন। আসামিরা এলাকার প্রভাবশালী লোক। এ জমি তাদের কাছে বিক্রি করে দেয়ার জন্য চাপ দিতে থাকে। গোলাম মোরশেদ জমি বিক্রি করতে রাজি না হওয়ায় গত ৩০ মে আসামিরা বাড়িতে হামলা করে ঘর ও দোকান ভাংচুর করে ৫০ লাখ টাকার ক্ষতি করে। গোলাম মোরশেদ এ সংবাদ জনতে পেরে ঘটনাস্থলে আসলে আসামিরা তাকে ও তার তিনবোনকে মারপিট করে। এ ব্যাপারে থানায় অভিযোগ দিলে থানা কতৃপক্ষ মামলা নেয় না। করোনার পর আদালত খোলায় তিনি রোববার ৯ আগস্ট মামলা করেছেন।