৫ টি মোটর সাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের আরো এক সদস্য গ্রেফতার

আন্তজেলা মোটর সাইকেল চোর চক্রের আরো এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ সময় তার দখল হতে ৫টি চোরাই মোটর সাইকেল উদ্ধার দেখিয়েছে।

গ্রেফতারকৃত চোর হচ্ছে, বরিশাল জেলার কাউনিয়া থানার কাউনিয়া ২নং ওয়ার্ডের মৃত আব্দুল গণি মিয়ার ছেলে মনিরুজ্জামান ওরফে জামাল। সে পুলিশের কাছে সে স্বীকার করেছে যে আন্ত জেলা মোটর সাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার জানান,বেনাপোল পোর্ট থানার মামলায় তদন্তকারী কর্মকর্তা এসআই আরিফুল ইসলাম সঙ্গীয় এসআই সোলাইমান আক্কাস,এসআই শামীম হোসেন, একটি দল ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর আড়াইটায় বরিশাল বিমানবন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে উক্ত মামলার সাথে জড়িত আন্ত জেলা চোর চক্রের সক্রিয় সদস্য মনিরুজ্জামান ওরফে জামালকে গ্রেফতার করে।

এ সময় তার দখলে থাকা চোরাই সন্ধিগ্ধ ৫টি মোটর সাইকেল উদ্ধার করে। উক্ত মামলার বাদীর বক্তব্য বিগত গত জুলাই মাসে দু’টো মোটর সাইকেল কলাবসিবল গেটের ভিতর তালা দিয়ে রাখে।

পরের দিন সকালে দেখে উক্ত দু’টি মোটর সাইকেল নেই। সংঘবদ্ধ চোরেরা চুরি করে নিয়ে গেছে। ইতিমধ্যে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার সাথে জড়িত আসামী নিলয় মন্ডল তীর্থকে ১টি মোটর সাইকেলসহ গ্রেফতার করে। তাকে আদালতে সোপর্দ করলে সে আদালতে স্বেচ্ছায় ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনিরুজ্জামান ওরফে জামাল পুলিশকে জানায় সে একটি সংঘবদ্ধ মোটর সাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। তারা যশোর জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলাসমূহ মোটর সাইকেল চুরি করে নিরাপদে দেশের বিভিন্ন স্থান থেকে কুরিয়ারের মাধ্যমে ও সরাসরি ক্রয় বিক্রয় করে থাকেন।