যশোরে জমিজমা সংক্রান্ত গোলযোগের ঘটনায় মামলা

যশোর সদরের করিচিয়া গ্রামের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখমের ঘটনায় একই পরিবারের তিনজনের কোতয়ালি থানায় মামলা হয়েছে। করিচিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত জিউসুপ মোড়ল ও শুকজান বেগমের ছেলে মমিনুর রহমান শুক্রবার মামলা করেন।

মামলার আসামিরা হলেন করিচিয়া গ্রামের মৃত জিউসুপ মোড়ল ও শুকজান বেগমের ছেলে আব্দুল রাজ্জাক (৫৫) আমিনুর রহমান (৪৮) আব্দুল রাজ্জাকের ছেলে বাবুসহ (৩০) অজ্ঞাত নামা ৩/৪ জনকে আসামি করা হয়। মামলার বাদি ও বিবাদিরা সম্পর্কে সৎ ভাই ও ভাইপো।

মামলায় মমিনুর রহমান বলেছেন, মামলার আসামিদের স্বভাব চরিত্র ভালো না। সন্ত্রাসী প্রকৃতির। আসামি আব্দুল রাজ্জাক ও আমিনুর রহমান আমার সৎ ভাই। বাবু ভাইপো। আসামিদের সাথে দীর্ঘদিন ধরে পৈত্রিক ২৮ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে আসামিরা আমার ও আমার পরিবারের সদস্যদের মারপিট, খুনজখম, হুমকি প্রদানসহ বড় ধরনের ক্ষতিসাধনের ষড়যনাত্র করে আসছিলো। জমিজমার বিষয় নিয়ে আমার ছোট ভাই জামিনুর জুন মাসে আদালতে মামলা করেন।

গোলযোগপূর্ন জমিতে উভয় পক্ষকে না যাওয়ার জন্য পুলিশ নিষেধাজ্ঞ জারি করে। এতে আসামিরা আরো বেশি ক্ষিপ্ত হয়। এরই জের ধরে ১ আগস্ট সকালে আসামিরা গায়ের জোরে নালিশি জমিতে ঢুকে মই দিয়ে রোপনকৃত ধানের চারা নষ্ট করতে থাকে। ঘটনা দেখে ভাই জামিনুর প্রতিবাদ করলে আসামিরা ধারালো দা, লোহার রড বাঁমের লাঠি দিয়ে এলাপাতাড়ি মারপিট করে গুরুত্বর রক্তাত্ত জখম করে। আমি ঠেকাতে গেলে আসামিরা আমাকেও মারপিট করেন জখম করে। আমাদের চিৎকারে স্থানীয়রা ঠেকাতে এগিয়ে গেলে আসামিরা পরবর্তীতে খুন জখমের হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহনের জন্য মমিনুর মামলা করেন। এঘটনায় পুলিশ কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি।