যশোরে ডিবি পুলিশের পরিচয় দেয়া দুই চাঁদাবাজ প্রতারক আটক

যশোরে ডিবি পুলিশের পরিচয় চাঁদাবাজিকালে দুই প্রতারককে আটক করেছে যশোর ডিবি পুলিশ। গত শনিবার রাতে যশোর শহরের দড়াটানা এলাকা থেকে তাদেরকে হাতেনাতে তাদের আটক করে যশোর ডিবি পুলিশের একটি টিম। এসময় তাদের কাছ থেকে ১২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো যশোর শহরের কারবালা এলাকার বাবু হোসেনের ছেলে রিমন হোসেন ও সদর উপজেলার তেঁতুলিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে বিপ্লব হোসেন।

যশোর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার সাংবাদিকদের এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানান শনিবার রাত পৌনে ১০টার দিকে দড়াটানা মোড় দিয়ে হেঁটে মাগুরা সদর উপজেলার গোপাল গ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে রহিম মিয়া (২৬) নামে একজন ব্যক্তি। তিনি ঢাকার ন্যাশনাল ডেভোলোপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের সিভিল ইঞ্জিনিয়র হিসাবে কর্মরত আছেন। গত ১৫ মার্চ রাতে তিনি যশোরের পুলেরহাট এলাকয় ভগ্নিপতি রিয়াজের ভাড়াবাড়িতে আসেন। গত শনিবার সন্ধ্যা দিকে দড়াটানায় আসেন এবং কাজ শেষে রাত সোয়া নয়টার দিকে পায়ে হেটে ভৈরব নদের পার্কের সামনে দিয়ে যাচ্ছিলেন। এসময় রিমন ও বিপ্লব মোটর সাইকেলযোগে এসে তার গতিরোধ করে এবং পুলিশ পরিচয় দিয়ে আটকের ভয়ভীতি দেখায়। অন্যথায় টাকা দাবি করে। এসময় তারা ওই ব্যক্তির পকেটে থাকা মানিব্যাগ বের করে নেয়। এমন সময় টহলরত ডিবি পুলিশের একটি দল জটলা দেখে এগিয়ে যায় এবং ওই দুই প্রতারককে আটক করে। এরপর আটক রিমনের পকেট থেকে ১২ পিচ ইয়াবা ট্যাবলেট, ৩টি মোবাইল ফোন ও ১টি পালসার মোটরসাইকেল ও ছিনিয়ে নেয়া মানিব্যাগ উদ্ধার।

ওসি আরো জানান, আটককৃতদের মোবাইল ফোনে একাধিক ব্যক্তিকে পুলিশ সেজে আটক করে টাকা আদায়ের ঘটনার ভিডিও পাওয়া গেছে। ডিবি পুলিশের মিথ্যে পরিচয় দিয়ে আটকের নামে টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি তার স্বীকার করেছে। এ ঘটনায় ইঞ্জিনিয়ার রহিম মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেছেন।