বারান্দীপাড়ার মাদক ব্যবসায়ী সালাম আটক

salamস্টাফ রিপোর্টার: যশোর বারান্দীপাড়ার চিহ্ণিত মাদক ব্যবসায়ী সালামকে আটক করেছে পুলিশ। যশোর কোতোয়ালী থানার এস আই বিপ্লবের নেতৃত্বে বুধবার রাতে বিশেষ অভিযানে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মাদক সহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশের একটি সুত্র নিশ্চিত করেছেন।

এদিকে আটকের পর ওই এলাকায় সাধারণ মানুষের মনে স্বস্তি ফিরে আসলেও স্থানীয় একটি রাজনৈতিক মহল সালামকে ছাড়ানোর জন্য থানা সহ বিভিন্ন মহলে দৌড়ঝাঁপ শুরু করেছে বলে অভিযোগ উঠেছে। তবে এলাকার শান্তিপ্রিয় মানুষেরা তাকে আটক রেখে তার সহযোগীদের ও আটকের দাবী জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ১০ টার সময় বারান্দীপাড়া কোলোনী শতদল স্কুলের সামনে সলেমানের ছেলে সালাম ও সেন্টুর ছেলে রিদয় ঘুরাঘুরি করছিল। এসময় পুলিশ সালামকে আটক করে। আর রিদয় কে ছেড়ে দেয়।

এ বিষয়ে এস আই বিপ্লবের সাথে কথা বললে তিনি জানান, সালামের আটকের চেষ্টায় এর আগেও অনেকবার অভিযান চালানো হয়েছে। কিন্তু তাকে ধরা যায়নি। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আমরা সালামকে আটক করি। তবে সালামের কাছথেকে মাদক উদ্ধারের কথা অস্বীকার করেন বিপ্লব।

স্থানীয় এলাকাবাসী জানান, যশোরের বারান্দীপাড়ার মাদক সম্রাট আবু তালেবের মৃত্যুও পর তার ঘনিষ্ট সহযোগীরা আত্মগোপনে চলে যায়। আর ফাঁকা মাঠে আবিভূত হয় কয়েকটি উঠতি মাদক বিকিকিনি গ্রুপ। এদের মধ্যে সালাম একটি গ্রুপকে নিয়ন্ত্রন করে। এছাড়াও এ গ্রুপে আবুল মিয়ার ছেলে রেজা, মতলু মিয়ার ছেলে জীবন, জাহিদ, লিটন, সুমন, ছোট সুমন, সাগর, টেরা সেলিম, ফেন্সি শফি, জীবন, রেজা, ছোটন, শিমুল, নুর ইসলাম, আব্দুল এ সংঘবদ্ধ চক্রের সক্রিয় সদস্য। মাদক ব্যবসা ছাড়াও তারা এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড করে বলে এলাকাবাসীর অভিযোগ। এদের অধিকাংশের নামে কোতোয়ালী থানায় একাধিক মামলা রয়েছে।

তারা আরো জানান, গতবছর মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় ওই এলাকার রায়হান নামের এক ছেলেকে কুপিয়ে গুরুতর জখম করেছিল তারা। পরে থানায় মামলা করেছিল রায়হানের পরিবার। সেই মামলার এজাহার ভুক্ত ওয়ান্টেড আসামি এই সালাম। সালামের সহযোগীদের আটকের দাবী জানিয়েছেন তারা।