29.6 C
Jessore, BD
Wednesday, October 21, 2020

ছবি

শনিবার যশোর-৬ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য শাহিন চাকলাদারকে ফুলের শুভেচ্ছা জানান যশোর শহর যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য ইমন শিকদার, পৌরসভার ‌৭নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক কামাল হোসেন তুহিন, যুবলীগ নেতা সুজন, হিরা, তারিকুল, বনি।
মরণব্যাধি করোনা ভাইরাসের প্রকোপ থামাতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী তথা ৫৫ পদাতিক ডিভিশন। যশোর অঞ্চলে প্রানঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় মানুষদেরকে সচেতন করা, চিকিৎসা সহায়তা প্রদান, জীবাণুনাশক কার্যক্রম পরিচালনা ও লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে...
চলমান করোনার ছোবল হতে কৃষকদের আশার স্বস্তি হিসেবে শনিবার যশোরের চুড়ামনকাটির দোগাছিয়া গ্রামের অসহায় কৃষকদের তিন বিঘা জমির বোরো ধান কেটে প্রান্তিক চাষীদের বাড়ীতে পৌঁছে দেয়ার প্রচেষ্টায় যশোর ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ।
প্রানঘাতী করোনার ছোবল হতে কৃষকদের আর্থিক সচ্ছলতা টিকিয়ে রাখতে প্রত্যন্ত অঞ্চলের কৃষকদের ক্ষেত হতে বিভিন্ন ধরনের সবজি ক্রয় অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
চলছে প্রাণঘাতী করোনার মহামারি তান্ডব। বিধ্বস্ত প্রায় পুরো বিশ্ব। বিশেষ করে অর্থনীতি। লকডাউন বা সাধারণ ছুটি থাকায় বাংলাদেশের সাধারণ মানুষজনকে ঘরেই থাকতে হচ্ছে। ফলে প্রতিনিয়ত মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত এবং গরিব অসহায় মানুষদের অর্থনৈতিক দুর্দশার মধ্যে পড়তে হচ্ছে। আর এই...
করোনা ভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বিভিন্ন কার্যক্রমের ধারাবাহিকতায়, সেনাবাহিনীর পক্ষ থেকে আজও যশোর সেনানিবাসের সেনাসদস্যরা বিভিন্ন ধরনের কার্যক্রম সম্পন্ন করেছে। সেনাবাহিনীর পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রমজান মাস উপলক্ষ্যে নিত্যপন্যের দাম নিয়ন্ত্রণ রাখতে নিয়মিত বাজার মনিটারিং, ব্যবসায়ীদেরকে সচেতনতামূলক...
করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে নিয়মিত জনসচেতনতামূলক প্রেষণা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
সামাজিক দুরুত্ব বজায় রেখে দ্রুত বাজারের কাজ শেষ করে বাসায় ফিরে যেতে স্থানীয় বাজারগুলোতে মাইকিং কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা সংক্রমন রোধে 'ঘরে থাকুন, নিরাপদে থাকুন' প্রচারণায় এখনও ব্যস্ত সময় পার করছেন স্থানীয় প্রশাসন ও যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা দুর্যোগ মোকাবেলায় ছিন্নমূল এবং সত্যিকারের দুস্থ মানুষের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা পরিস্থিতিতে সরকারী আদেশ অমান্য করে গাড়ী নিয়ে রাস্তায় বের হওয়ায় গাড়ীর চালক ও যাত্রীদেরকে জনসচেতনতামূলক প্রেষণা প্রদান অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা পরিস্থিতিতে প্রত্যন্ত গ্রাম-অঞ্চলের অসহায় কৃষকদের সবজি যাতে নষ্ট না হয়ে যায় সেজন্য তাদের কাছ থেকে সবজি ক্রয় করে আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেওয়ার প্রচেষ্টায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা দুর্যোগ মোকাবেলায় রাতের আঁধারে ছিন্নমূল এবং সত্যিকারের দুস্থ মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা পরিস্থিতিতে স্থানীয় বাজার হতে অসহায় ব্যবসায়ীদের কাছ থেকে সবজি ক্রয় করে আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেওয়ার প্রচেষ্টায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা পরিস্থিতিকে স্বাভাবিক রাখার জন্য জনসমাগম এড়াতে স্থানীয় কাঁচা বাজার সরিয়ে সড়কের পাশে নিরাপদ দুরুত্ব নির্ধারণ করে ব্যবসায়ীদেরকে ব্যবসা করার ব্যবস্থা করে দিয়েছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
করোনা সংক্রমন বিরোধী অভিযানে সামাজিক দুরুত্ব নিশ্চিতকল্পে বাজারে অপ্রয়োজনীয় ভিড় নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে স্থানীয় প্রশাসন ও যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।