এবার প্রভার বিরুদ্ধে মামলা করবেন সেই আইনজীবী

কুমিল্লায় ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সাদিয়া জাহান প্রভার বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী। গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানান ওই আইনজীবী।

সম্প্রতি ওই অভিনেত্রীকে লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মাযহারী। এরই মাঝে ১৪ দিন অতিবাহিত হলেও প্রভার পক্ষ থেকে নোটিশ গ্রহণ কিংবা প্রাপ্তি শিকার নিশ্চিত করা হয়নি।

আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী বলেন, আমি একজন আইনজীবীর পাশাপাশি একজন ধর্মপ্রাণ মুসলিম নাগরিক। অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে হেয় বা ছোট করা আমার বিন্দুমাত্র কাম্য নয়। আমি চাই তিনি যে ভুল কাজটি করেছেন, একজন মুসলমান হয়েও অবৈধ শারীরিক সম্পর্কে জড়িয়েছেন। এতে তার ফ্যান ফলোয়াররাও মোটিভেটেড হয়ে এমন ঘৃণ্য কাজে জড়িত হতে পারে। তাদের কাছে এটা একটা স্বাভাবিক ঘটনা মনে হবে। তাই আমি চেয়েছি প্রভা যেন সেটির জন্য প্রকাশ্যে ক্ষমাপ্রার্থনা করে ভবিষ্যতে আর এমন ভুল কাজ করবেন না বলে ফ্যান ফলোয়ারদের মেসেজ দেন।

আইনজীবী বলেন, অভিনেত্রী প্রভার ভাইরাল স্ক্যান্ডালটির বিষয়ে পাঠানো লিগ্যাল নোটিশের বিষয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন এত দিন পর কেন আমি নোটিশ পাঠালাম। মূলত আমি নোটিশেও উল্লেখ করেছি স্ক্যান্ডালটি ভাইরাল হওয়ার দীর্ঘ বছর পর্যন্ত এটি ফেক নাকি সঠিক এটার কোনো ক্লিয়ার মেসেজ ছিল না। কিছু দিন আগে দেশের স্বনামধন্য কয়েকটি গণমাধ্যমের মারফত জানতে পারি প্রভা তার বয়ফ্রেন্ড রাজীবের দ্বারা প্রতারিত হয়েছেন এবং তিনি যে অবৈধভাবে শারীরিক সম্পর্ক করেছেন সেটার স্বীকারোক্তি তিনি নিজে দিয়েছেন। তিনি ঘটনার স্বীকারোক্তি দেওয়ার পরই আমি বিষয়টি নিশ্চিত হই। তাই তাকে এ নোটিশ পাঠানো হয়েছে।

অপরদিকে গত সোমবার (৩ এপ্রিল) পর্যন্ত এমন কোনো নোটিশ বা চিঠি পাননি বলে জানিয়েছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম।

তিনি বলেন, আমরা এমন কোনো নোটিশ বা চিঠি এখনো পাইনি। আমাদের অভিনয়শিল্পী সংঘের কার্যালয় প্রতিটি কর্মদিবসে খোলা থাকে। সেখানে পিয়ন থেকে শুরু করে সিকিউরিটি গার্ডসহ অনেকেই নিয়মিত অফিস করেন। যেহেতু আইনি নোটিশের কথা বলছেন, তাহলে রেজিস্ট্রি মেইনটেইনের বিষয় আছে। চিঠি বা নোটিশ অফিসে এলে কেউ রিসিভ করলে অবশ্যই ডকুমেন্টস থাকবে; কিন্তু আজ পর্যন্ত আমরা এমন কোনো নোটিশ বা চিঠি পাইনি। যে নোটিশের কথা আপনি বলছেন, সেটি পেলে আমরা আইনিভাবেই মোকাবেলা করব। সম্প্রতি আমরা লিগ্যাল উইংস গঠন করেছি। আমাদেরও আইনের লোক আছে। আইনি বিষয়ে আমরা আইনিভাবেই ফেস করব।

ডাকযোগে পাঠানো সেই লিগ্যাল নোটিশটি ১৪ দিনেও কেন কুমিল্লা থেকে ঢাকায় পৌঁছায়নি এমন প্রশ্নে কুমিল্লা বিভাগীয় ডাক বিভাগের পরিদর্শক (প্রশাসন) মো. ইমাম মেহেদী বলেন, ডাকযোগে পাঠানো কোনো কিছু উল্লিখিত ঠিকানায় পৌঁছতে সময় বেশি লাগার কথা নয়। তবে অনেক সময় গুরুত্বপূর্ণ চিঠিগুলো আমাদের পিয়ন একমাত্র প্রাপকের হাতেই পৌঁছে দিতে চান। প্রাপক যদি সেলিব্রিটি হন তাহলে তাকে পাওয়াও তো অনেক সময়ের ব্যাপার আপনিও সেটা জানেন। তবে আমি খোঁজ নিয়ে দেখব, কেন এত বিলম্ব হচ্ছে।

এ বিষয়ে জানতে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ অনৈতিক কাজ না করার আহবান জানিয়ে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে লিগ্যাল নোটিশ পাঠান জয়নাল আবেদীন মাযহারী নামে কুমিল্লার এক আইনজীবী। নোটিশে তিনি ভাইরাল স্ক্যান্ডালের বিষয় উল্লেখ করে সাত দিনের মধ্যে জবাব না দিলে গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে মামলা করার কথা উল্লেখ করেন।

প্রভাকে লিগ্যাল নোটিশ পাঠানো আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী বাংলাদেশ সুপ্রিমকোর্ট এবং কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত আছেন।