করোনা মোকাবেলায় যশোর সেনানিবাসের মানবিক কার্যক্রম অব্যাহত

army news
করোনা দুর্যোগ পরবর্তী পরিস্থিতি কাটিয়ে উঠতে সরকারী নির্দেশনা বাস্তবায়নে কোন জমিই যেন অনাবাদী না থাকে সে জন্য অসহায় এবং দুস্থ মানুষের মাঝে বিভিন্ন শস্য/সবজি/খাদ্য বীজ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

মরণব্যাধি করোনা ভাইরাসের প্রকোপ থামাতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী তথা ৫৫ পদাতিক ডিভিশন।

যশোর অঞ্চলে প্রানঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় মানুষদেরকে সচেতন করা, চিকিৎসা সহায়তা প্রদান, জীবাণুনাশক কার্যক্রম পরিচালনা ও লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে যশোর সেনানিবাসের সদস্যরা। পাশাপাশি কাল বৈশাখী ঝঁড়-বৃষ্টি উপেক্ষা করে প্রান্তিক মানুষদের কাছে নিজেদের রেশন থেকে বাঁচিয়ে চাল, ডাল, আটা, আলু, পিঁয়াজ, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত অভাবগ্রস্ত, ছিন্নমূল ও অসহায় মানুষদের হাতে পৌঁছে দিচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তরণে অতি দরিদ্র মানুষের পাশে থাকার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছে তারা।

এছাড়া জনসচেতনতায় মাক্স এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সেনাবাহিনীর গাড়ি দিয়ে রাস্তায় বিশুদ্ধ পানি ছিটানো, শহরের প্রবেশদ্বারে জীবানুনাশক টানেল স্থাপন, জনসচেতনতায় মাইকিং করা, অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় এবং দুস্থ কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার শস্য/সবজি বীজ বিতরণসহ নানাবিধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

এদিকে প্রাণঘাতী করোনার ছোবল হতে কৃষকদের রক্ষার জন্য আজ যশোর অঞ্চলের চুড়ামনকাটির দোগাছিয়া গ্রামের অসহায় কৃষকদের তিন বিঘা জমির বোরো ধান কেটে প্রান্তিক চাষীদের বাড়ীতে পৌঁছে দিয়েছেন যশোর ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ। প্রানঘাতী এই মহাদুর্যোগেও মানবতার টানে অতীতের সব প্রাকৃতিক দুর্যোগের মতোই নির্ভীকচিত্তে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।